1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৩ মে ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাংলাদেশ মডেল অনুসরনের পরামর্শ শ্রীলঙ্কাকে: কম্বোডিয়ার সংবাদপত্র সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, সুরমা-কুশিয়ারায় পানি বৃদ্ধির আশঙ্কা নেই বন্যায় ভেসে গেছে সুনামগঞ্জের হাজারো পুকুরের মাছ জেলার শ্রেষ্ট চার ভূমি কর্মকর্তাকে ক্রেস্ট ও সনদ প্রদান সুনামগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস এলাকা বুঝে উন্নয়ন পরিকল্পনার পরামর্শ প্রধানমন্ত্রীর দোয়ারা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার উদ্যোগে বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ রাশিয়াকে ঠেকাতে ইউরোপে লাখো সৈন্য পাঠাতে চায় আমেরিকা মোহনপুর ও গৌরারং ইউনিয়নে সদর উপজেলা পরিষদের ত্রাণ বিতরণ

দিরাইয়ে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে স্মারকলিপি

  • আপডেট টাইম :: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭, ৩.৪২ পিএম
  • ১৪৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
দিরাই উপজেলার বরাম হাওরের কাদিরপুর স্থানের গুরখাই ও তুফানখালী ফসলরক্ষা বাঁধ স্থানান্তর না করে র্প্বূস্থানে স্থায়ী বাঁধ নির্মাণের জন্য জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে ওই স্মারকলিপি প্রদান করেন হাওর বাচাও সুনামগঞ্জ বাচাও আন্দোলনের দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের তাড়ল ইউনিয় কমিটি।
এসময় উপস্থিত ছিলেন নূরে আলম চৌধুরী, বদরুল আমিন, আলী আহমদ, জাবিরুল আহমেদ, জাহাঙ্গীর আহমেদ প্রমুখ।
স্মারকলিপিতে উল্লেখ তারা উল্লেখ করেন, ‘ আমরা জানতে পেরেছি যে দিরাই উপজেলার ৮ নং তাড়ল ইউনিয়নের কাদিরপুর নামক স্থানে গুরখাই ও তুফানখালী ফসল রক্ষা বাঁধ নির্মাণ করার পরিকল্পনা করা হচ্ছে। উক্ত স্থানে বাঁধ নির্মান করলে নতুন করে গর্ত খাল সৃষ্টি হবে। যা এলাকার একমাত্র গো-চড় ও ফসল তোলার স্থান ও ডুবন্ত রাস্তাটি ক্ষতিগ্রস্থ হবে এবং ডুবন্ত রাস্তার দুই প্রান্তে দুটি ব্রীজ যা মাটি দিয়ে ভরাট করতে হবে। এতে হাওরের ফসল রক্ষা করা আরো ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে। নতুন স্থানে নির্মাণ করলে বাঁধটির দৈর্ঘ্য প্রায় অর্ধেক কিলোমিটার হবে। যার পুরোটাই ঝুঁকিপূর্ণ হবে এবং সরকারি অর্থ প্রতিবছর ব্যয় হবে। তাই এ বিষয়টি সদর বিবেচনার দাবি জানানো হয় স্মারকলিপিতে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!