1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেন কাতারের আমির নরেন্দ্র মোদীর মন্তব্য সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ এই বিষয়টি নিয়ে যা বলেছে যুক্তরাষ্ট্র হাসননগরে ট্রাক সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত ১ ক্যানসারে মারা গেছেন মঞ্চ ও টেলিভিশন জগতে পরিচিত মুখ অভিনেতা রুমি আবহাওয়া অধিদপ্তর থেকে তাপদাহে হিট অ্যালার্ট জারি করা হয়েছে নোয়াখালীর চৌমুহনী বাজারের আগুন নিয়ন্ত্রণে আসছে, পুড়ে গেল ৫০টি দোকান এক মিলিয়ন পাউন্ড দিচ্ছে ব্রিটিশ কাউন্সিল, বড় সুযোগ সিলেট বাসীর জন্য

সুনামগঞ্জে আদালতের টাকা জালিয়াতি করে উত্তোলনে জড়িত দুই আইনজীবীসহ তিনজনকে কারাগারে প্রেরণ

  • আপডেট টাইম :: সোমবার, ৬ নভেম্বর, ২০১৭, ১১.৩৫ এএম
  • ৫৩১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
জালিয়াতি করে সুনামগঞ্জ জেলা জজ আদালতের হিসাব শাখা থেকে অগ্রক্রয় মামলার প্রায় ১৯ লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় দুই আইনজীবী ও আদালতের হিসাবরক্ষক ঘেনু চন্দ্র রায়কে রবিবারে আটক করার পর সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে।
আটককৃতরা হলেন, জেলা আইনজীবী সমিতির সদস্য মো. মাজহারুল ইসলাম, মো. রেজাউল করিম ও জামালগঞ্জ সহকারি জজ আদালতের হিসাবরক্ষক ঘেণু চন্দ্র রায়।
জেলা জজ আদালতের হিসাব বিভাগ সূত্রে জানা যায়, বিবিধ অগ্রক্রয় মামলা ০৭/২০০৭ সোলেসূত্রে নিস্পত্তি হয়। মামলাটি নিস্পত্তির পর প্রতিপক্ষের আইনজীবী আলী আহমদ মূল আদালতে দরখাস্তেরর সঙ্গে পেমেন্ট অর্ডার দাখিল করার পর হিসাব শাখায় প্রেরণ করা হয়। হিসাব শাখায় পেমেন্ট অর্ডার যাবার পর পেমেন্ট অর্ডার রেজিস্টার পর্যালোচনায় দেখা যায় অগ্রক্রয়ের মামলাটি বিচারাধীন অবস্থায় অ্যাড. মাজাহারুল ইসলাম নামের আইনজীবী হিসাব শাখা থেকে চার লাখ ২০ হাজার টাকার চেক উত্তোলন করে ব্যাংক থেকে টাকা উত্তোলন করেন। একই পন্থায় বিবিধ অগ্রক্রয় মামলা নম্বর ১৬/২০০৯’এর তিন লাখ ২৪ হাজার ৭৫০ টাকা, ০৩/২০১৩ নম্বর মামলার তিন লাখ ৮১ হাজার ৮২৫ টাকা, ৪১/২০০৫’এর দুই লাখ ১৩ হাজার ৪০০ টাকা এবং ০৯/২০০৭’এর চার লাখ ২০ হাজার টাকা জালিয়াতির মাধ্যমে তুলে নেওয়া হয় এবং অ্যাডভোকেট মাজহারুল ইসলামের ব্যাংক হিসাবের মাধ্যমে নগদায়ন হয়। আরেকটি বিবিধ অগ্রক্রয় মামলা ২২/২০১২’এর দুই লাখ ৩১ হাজার টাকা একই কায়দায় আইনজীবী মোহাম্মদ রেজাউল করিম’র ব্যাংক হিসাবের মাধ্যমে নগদায়ন হয়। অগ্রক্রয় মামলায় আদালতে দাখিলকৃত এই টাকা উত্তোলনে আদালতের হিসাবরক্ষক ঘেনু চন্দ্র রায়, অবসরপ্রাপ্ত জারিকারক মো. আব্দুছ ছোবহান, সহকারি হিসাব রক্ষক সঞ্জীব বর্মণ ও ওই দুই আইনজীবী জড়িত বলে আদালতের পর্যবেক্ষণে উঠে আসে। জালিয়াতির এই ঘটনায় গত ২ নভেম্বর নোটিশ পাঠান। রবিবার বিকেলে তাদের আটক করে পুলিশ।
জেলা দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মো. খোরশেদ আলম বলেন, অগ্রক্রয় মামলায় টাকা জালিয়াতি করে উত্তোলনের ঘটনায় দুই আইনজীবী ও আদালতের এক কর্মচারীকে আটক করা হয়েছে। এর সঙ্গে আরো কারা জড়িত আছে তাদের খুজে বের করার কাজ চলছে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি শায়খ আহমদ বলেন, আমরা এ ঘটনায় আদালতকে তদন্ত কাজে সহযোগিতার সিদ্ধান্ত নিয়েছি। সুষ্টু তদন্তে প্রকৃত দোষীরা বেড়িয়ে আসুক এটা আমরা চাই।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!