1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
করোনায় একদিনে ভারতে মারা গেলেন ৫০ চিকিৎসক ভারতে সব রেকর্ড ভেঙে একদিনে ৪৩২৯ প্রাণহানি রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদ : স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা দেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোল সভাপতি-সেক্রেটারি ছাড়াই শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করলো সুনামগঞ্জ আওয়ামী লীগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জে যুবলীগের আলোচনা ধর্মপাশায় বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেল ২ কিশোরী দিরাইয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়ার জেরে স্বামীর আত্মহত্যা! প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপশক্তিকেই ছাড় দেননি: এমপি মানিক তাহিরপুরে শশুর বাড়িতে এসে পানিতে ডুবে জামাইয়ের মৃত্যু

বর্মিরা রোহিঙ্গাদের সাগরে ডুবিয়ে মারছে, আমরা সাগর থেকে তুলে আশ্রয় দিচ্ছি: প্রতিমন্ত্রী মান্নান

  • আপডেট টাইম :: বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ৩.৩০ পিএম
  • ৬৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, বর্মী বাহিনী মানবতা লঙ্গন করে শত শত আয়লানকে সাগরে ডুবিয়ে মারছে। আমরা তাদের সাগর থেকে তুলে মানবিক আশ্রয় দিয়েছি। প্রধানমন্ত্রী জাতিসংঘে রোহিঙ্গা ইস্যুতে যে ৫ প্রস্তাবনা দিয়েছেন সেখানেই রোহিঙ্গা সমস্যা সমাধানের কথা বলা হয়েছে। বাংলাদেশ সরকার সেই লক্ষ্যেই বিশ^ সম্প্রদায়ের জনমত আদায়ে কাজ করছে। বুধবার দুপুরে স্থানীয় সার্কিট হাউসে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময়সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, রোহিঙ্গারা বাঙালি নয়। তাদের নিজস্ব ইতিহাস, ঐতিহ্য সংস্কৃতি ও আলাদা জীবন যাপন রয়েছে। মিয়ানমার সরকারের নির্যাতনে তারা দেশ ছাড়ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মিয়ানমার সরকারি বাহিনী ও সাধারণ মানুষ তাদের বাঙালি হিসেবে পরিচিতি দিয়ে সেখানে জাতিগত নিধন চালাচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ অধিবেশনে রোহিঙ্গা সমস্যা সমাধানে ৫ দফার প্রসঙ্গ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ৫দফা প্রস্তাবেই রোহিঙ্গা সমস্যার সমাধান আছে। এই প্রস্তাবনার পক্ষে বাংলাদেশ বিশ^জনমত আদায়ে কাজ করছে। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, মিয়ানমার এখন বিশ^মানবতার কলঙ্ক। রাজনৈতিক কারণে রাশিয়া, চিন ও ভারত তাদের সাময়িক আশ্রয় দিলেও পশ্চিমাবিশে^র শক্তিশালী ভূমিকার কারণে এখন মিয়ানমার একঘরে হওয়ার পথে। ইউরোপীয় ইউনিয়ন মিয়ানমারের সঙ্গে নানা চুক্তি বাতিলসহ মানবতাবিরোধী অপরাধ বন্ধে দ্রুত কার্যকর পদক্ষেপের আহ্বান জানিয়েছে।
রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর ভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার মো. বরকত উল্লাহ খান, অতিরিক্ত জেলা প্রশাসক কামরুজ্জামান, সাংবাদিক মাহবুবুর রহমান পীর, আবেদ মাহমুদ চৌধুরী, আল আল হেলাল, একেএম মহিম, মাসুম হেলাল, সেলিম আহমেদ, শামস শামীম, হিমাদ্রী শেখর, মাহমুুদুর রহমান তারেক, বিশ^জিৎ সেন পাপন, শহীদ নূর আহমেদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!