1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:০৮ পূর্বাহ্ন

রোহিঙ্গাদের সহায়তায় বাংলাদেশের পাশে থাকবে বিশ্ব ব্যাংক

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০১৭, ৪.০৬ পিএম
  • ২৭৩ বার পড়া হয়েছে

অনলাইন::
বিশ্ব ব্যাংক বাংলাদেশ সরকার ও রোহিঙ্গাদের সহায়তায় প্রস্তুত রয়েছে। বাংলাদেশ সরকার রোহিঙ্গা সংকট মোকাবেলায় সহায়তা প্রদানের জন্য উন্নয়ন অংশীদারদের প্রতি আহবান জানালে বিশ্ব ব্যাংক সহায়তা প্রদানে আশ্বাস দেয়।
ওয়াশিংটন ডিসিতে বুধবার প্রকাশিত বিশ্ব ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ রোহিঙ্গাদের জন্য দ্বার উন্মুক্ত করে দিয়েছে। রোহিঙ্গাদের সহায়তা প্রদানে বাংলাদেশের সীমাবদ্ধতা রয়েছে। দেশটি তাদের নিজস্ব দারিদ্র্যতা চ্যালেঞ্জ মোকাবেলা করছে। তারপরও তারা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ব ব্যাংকের সহায়তার পরিমানের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আশ্রয় গ্রহনকারী রোহিঙ্গাদের সহায়তায় নেয়া এ কর্মসূচিতে স্বাস্থ্য, শিক্ষা, পানি, পয়ঃনিষ্কাশন এবং সড়কও অর্ন্তভূক্ত থাকবে।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত দক্ষিণ এশীয় অঞ্চল বিষয়ক বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এ্যানেটির ডিক্সনের সঙ্গে এক বৈঠকে বলেন, প্রতিদিন নতুন নতুন রোহিঙ্গা শরণার্থী আসায় পরিস্থিতি সামাল দেয়া বাংলাদেশের জন্য মুশকিল হয়ে দাঁড়িয়েছে।
অর্থমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞ। রোহিঙ্গাদের জন্য আমাদের বিপুল পরিমাণ আন্তর্জাতিক সহায়তার প্রয়োজন।
আমরা বিশ্ব ব্যাংকের সহায়তার জন্য অধির আগ্রহে প্রতীক্ষা করছি। বাংলাদেশ রোহিঙ্গা শরণার্থীদের জন্য বিশ্ব ব্যাংকের অতিদরিদ্র্যদের তহবিল ইন্টারন্যাশনাল ডেভলোপমেন্ট এসোসিয়েশন (আইডিএ) এর অর্থ সহায়তা পেতে পারে। এ্যানেটি ডিক্সন রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো এবং দারিদ্র হ্রাস ও সমৃদ্ধি অর্জনের জন্য বাংলাদেশের প্রশংসা করেন। তিনি বলেন, আমরা আশা করছি, রোহিঙ্গারা খুব শিগগির নিরাপদে মিয়ানমারে ফিরে যাবে। তাদের জন্য আন্তর্জাতিক সহায়তা খুবই প্রয়োজন। আমরা তাদের সহায়তা প্রদানে সম্ভব সবকিছু করব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!