1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

‘হাওর বাঁচাও,জামালগঞ্জ বাঁচাও আন্দোলন’র কমিটি গঠন

  • আপডেট টাইম :: রবিবার, ৮ অক্টোবর, ২০১৭, ১.১২ পিএম
  • ৪৫৭ বার পড়া হয়েছে

জামালগঞ্জ প্রতিনিধি::
‘আমাদের ফসল আমরাই রক্ষা করবো’ হাওর পাড়ের সংশ্লিষ্ট বাধ ও স্লুইস গেইট কমিটিতে হাওর পাড়ের গ্রামের কৃষক দিয়ে পিআইসি গঠন করতে হবে, গেল বছরের পিআইসি ও ঠিকাদারকে শাস্তির ব্যবস্থা করতে হবে, পাগনার (দিরাই অংশ) ও শনির হাওরের (তাহিরপুর) বাধের অংশ কেটে জামালগঞ্জে অর্ন্তভুক্ত করতে হবে, জলমহালগুলোর সীমানা নির্ধারন করতে হবে, উন্মুক্ত জলাশয়ে মাছ ধরার অধিকার ফিরিয়ে দিতে হবে, ইজারা ব্যাতিত সকল জলমহাল উন্মুক্ত ঘোষনা করতে হবে, হাওর বাচাও কমিটিতে যারা বাধে কাজ ও তদারকি করে তাদের অর্ন্তভুক্ত সহ বিভিন্ন দাবীতে জামালগঞ্জের কৃষকরা মতবিনিময় সভা ও মিছিল সমাবেশ করেছে।
‘হাওর বাচাও, জামালগঞ্জ বাচাও’ আন্দোলনের ডাকে উপজেলার ৬ টি ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে কৃষকরা অংশ নেন।
রবিবার দুপুরে জামালগঞ্জ উপজেলা অডিটরিয়াম হলে গনমাধ্যম কর্মী আব্দুল আহাদের সভাপতিত্বে, মো: আখতারুজ্জামান তালুকদারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সুব্রত পুরকায়স্থ।
মতবিনিময় সভাশেষে ৪১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি গুল আহমেদ কে আহবায়ক, জহিরুল হক তালুকদারকে সিনিয়র যুগ্ম আহবায়ক, আব্দুল আহাদ, জাহাঙ্গীর আলম (বেহেলী), রফিকুল ইসলাম রানা (ফেনারবাক), আখতারুজ্জামান তালুকদার (ভীমখালী) গোলাম হাসান আফিন্দী তাপস (সাচনা বাজার), ডা: শফিকুর রহমান (জামালগঞ্জ সদর), মো: জামাল মিয়া (জামালগঞ্জ উত্তর)কে যুগ্ম আহবায়ক, আকবর হোসেনকে সদস্য সচিব ও সুব্রত পুরকায়স্থকে প্রথম সদস্য নির্বাচিত করা হয়েছে।
কমিটির সদস্যরা হলেন,দিল আহমেদ,আ: রহমান,সনদ দাস,নুরুল আমিন,মোছাব্বির মিয়া,আ: মোছাব্বির,হামিদুল ইসলাম,ফয়জুল হক,অনিমেশ দাস,জাকির হোসেন চৌধুরী লিটন,তাহমিন মাহবুব,আসহাব উদ্দিন লালন,রবিউল ইসলাম,আ;মজিদ,সানোয়ার হোসেন,শংকর তালুকদার,বকুল মিয়া,বাচ্চু মিয়া,জয়নাল আবেদীন,আলতাফুর রহমান,জগদীশ তালুকদার,ওয়াজিবুর রহমান,জালাল উদ্দিন,আ: মান্নান,আ: সাত্তার,মকবুল হোসেন,রাজত আলী,এরশাদ আলী। মতবিনিময় সভাশেষে ঠিকাদার,ইজারাদার,পিআইসিদের শাস্তির দাবীতে কৃষকরা জামালগঞ্জ উপজেলা সদরে একটি মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জামালগঞ্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে শেষ হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!