1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সঠিক সময়ে বাঁধের কাজ করতে হবে: জেলা প্রশাসক সাবিরুল ইসলাম

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭, ৩.৫৯ পিএম
  • ১৩২ বার পড়া হয়েছে

সাইফ উল্লাহ::
সুনামগঞ্জের হাওরের ফসলরক্ষা বাধের কাজ সঠিক সময়ে সম্পন্ন করতে হবে। হাওর বাঁধ পিআইসি ও হাওর পাড়ের কৃষকদের নিয়ে কমিটি করা হবে। এছাড়া ইউনিয়ন পরিষদের সভা করে লিখিত ভাবে সিদ্ধান্ত করে স্থান উল্লেখ করে প্রশাসনের কাছে জমা দিতে হবে। সরকারী বিধি মোতাবেক নির্দ্ধারিত সময়ে হাওর রক্ষা বাঁধ নির্মাণ উপজেলা প্রশাসনের মাধ্যমে গঠন করা হবে।
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এসব কথা বলেন, জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম।
তিনি আরো বলেন, কৃষি কার্ড, সার বীজ, উম্মক্ত জলমহাল নিতিমালা অনুযায়ী সিমানা নির্ধারন করার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষকে নির্দেশ প্রদান করা হয়েছে। স্লুইস গেইট নির্মান এবং সুনামগঞ্জের ৫টি নদী খনন করার জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। জকিগঞ্জ থেকে সুরমা ভেলী পর্যন্ত আগামী তিন মাসের মধ্যে কাজ করা শুরু হবে আশা রাখি। চাউলের মূল্য উর্ধ্বগতী না হওয়ার জন্য প্রশাসনের প্রতি নজর রাখার জন্য আহবান জানান।
জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, উপজেলা পর্যায়ে কর্মকর্তা, স্কাউট লিডার, শিক্ষক প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিক গণকে নিয়ে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) মনিরুল হাসান। বিশেষ অতিথি উপ বিভাগীয় কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ জাহেদুল হক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দিপু, পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী অনিক সাহা, হাওর বাচাও সুনামগঞ্জ বাচাও আন্দোলনের যুগ্ন আহবায়ক ও দৈনিক সুনামকন্ঠের সম্পাদক বিজন সেন রায়, অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসেম। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউসূফ আল আজাদ, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাচনা বাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার, হাওর বাঁচাও সুনামগঞ্জ বাচাও আন্দোলনের সদস্য সচিব সাংবাদিক বিন্ধু তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা ড. সাফায়েত আহম্মেদ সিদ্দিকী, আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব এম নবী হোসেন, জামালগঞ্জ উত্তর ইউপি চেয়ারম্যান মো. রজব আলী, বেহেলী ইউপি চেয়ারম্যান অসীম কুমার তালুকদার, জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ তালুকদার, সাপ্তাহিক ভাটি বাংলার প্রত্রিকার সম্পাদক এড. আবুল কালাম আজাদ, প্রেসক্লাব সভাপতি অঞ্জন পুরকায়স্থ, বিশিষ্ট ব্যবসায়ী পংকজ পাল চৌধুরী প্রমূখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!