1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চলে গেলেন শাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার হলেন মান্নান-সাদিক এমপি সুনামগঞ্জ সদর উপজেলা পার্কে নারী নির্যাতন: তিন বখাটে গ্রেপ্তার কানাডাকে হারিয়ে স্বস্তির জয়ে টিকে রইল পাকিস্তান ভারতে এই তীব্র গরমে আরও ৮ জনের মৃত্যু নারায়ণগঞ্জে ফ্ল্যাটের বারান্দায় ঝুলন্ত কলেজ ছাত্রের মরদেহ রূপার চেইনের জন্য ধর্ষণের পর শিশুটিকে হত্যা করা হয়েছে: র‌্যাব সিলেট টিলা ধসে মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি লেবাননের বিপক্ষে হেরে বিশ্বকাপ বাছাই থেকে শেষ বাংলাদেশ বাংলাদেশের নাটকীয় পরাজয়ে তামিম-মরকেল-ওয়াকারদের নিয়ম পুনর্বিবেচনায়

ছাতকে প্রবাসীর উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসাসেবা প্রদান

  • আপডেট টাইম :: রবিবার, ২৪ জুলাই, ২০১৬, ১০.২৫ এএম
  • ৪৮৩ বার পড়া হয়েছে

ছাতক প্রতিনিধি::
সুনামগঞ্জের ছাতকে আমেরিকা প্রবাসী ডাক্তার আবুল খায়ের মতিন এর উদ্যোগে সহ¯্রাধিক রোগীকে ওষুধসহ ফ্রি চক্ষু চিকিৎসা দেয়া হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে মল্লিকপুর এসইএসডিপি মডেল হাইস্কুলে চিকিৎসা কার্যক্রম শুরু হয়।
সুনামগঞ্জ বার্ড চক্ষু হাসপাতাল পরিচালিত চিকিৎসা কার্যত্রম আনুষ্টানিকভাবে উদ্বোধন করেন ছাতক বাসষ্ট্যান্ড কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব আলহাজ্ব হাফেজ মাওলানা আবুল বশর ওরফে কাজি আমিন মিয়া।
এসময় বিশিষ্ট সমাজসেবী কাজি মো. আবুল বয়ানের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিউিিট নেতা সৈয়দ ফয়ছল ওমর ববি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট মুরব্বী কাজি আবু মিয়া, মল্লিকপুর এসইএসডিপি মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক কাজি শরীফ আহমদ, প্রবাসী কাজি মাহফুজুল হক, কাজি রায়হানুল হক, আব্দুর রউফ, খুশীদ আলী, নাজমুল হুদা রাফি প্রমূখ। এসময় সুনামগঞ্জ ভার্ডের ম্যানেজার ডাক্তার মশিউর রহমান, ওয়ার্ড ইনচার্জ মনিরুজ্জামান রনি, ডাক্তার আনিছুর রহমান, ডাক্তার আজিজুর রহমান, প্যারামেডিকস ফারুকুল ইসলামসহ এলাকার গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন। মল্লিকপুর হাইস্কুলে ৬শতাধিক রোগীর চক্ষু চিকিৎসা দেয়ার কথা থাকলেও এখানে সহ¯্রাধিক রোগীর সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। তবে ডাক্তাররা আগত রোগীদের ছানিপড়াসহ চক্ষু অপারেশনের ব্যবস্থাপত্র, চশমা, ওষুধসহ বিভিন্ন সেবা প্রদান করেন। এখানে বন্যার পানির মধ্যে ছোট ছোট নৌকা দিয়ে ও পায়ে হেঁটে পুরুষদের ন্যায় মহিলা রোগীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। জানা গেছে, ছাতক সদর ইউনিয়নের মল্লিকপুর গ্রামের বিশিষ্ট সমাজসেবী আমেরিকা প্রবাসী ডাক্তার আবুল খায়ের-মতিন একাত্তরের স্বাধীনতা পরবর্তী সময়ে ছাতক হাসপাতালে, ১৯৭৭সালে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ও এডমিনিষ্ট্রেটর, ১৯৮৯সালে সৌদি আরবের আল-ফয়ছল হাসপাতালে ও বর্তমানে আমিরেকিার একটি খ্যাতনামা হাসপাতালে ডাক্তারী পেশায় জড়িত রয়েছেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!