1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

শান্তিগঞ্জে নির্বাচনী মাঠে সাদাত মান্নান অভি : উচ্ছ্বসিত ভোটাররা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ১০.০০ এএম
  • ২৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সাদাত মান্নান অভি। সাবেক পরিকল্পনামন্ত্রী ও উন্নয়নের রূপকার খ্যাত এমএ মান্নানের একমাত্র পুত্র তিনি। নেপথ্যে থেকে পিতার প্রতিটি জাতীয় নির্বাচনে কাজ করেছেন তিনি। দুটি উপজেলার উন্নয়নকর্মকা-ে পিতার হয়ে সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন। নীরবে নির্বাচনী এলাকার ভোটারদের সঙ্গে গড়ে তুলেছেন হৃাদিক সম্পর্ক। এবার নিজে প্রার্থী হয়ে চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকার মাঠঘাট। উচ্চশিক্ষিত, বিনয়ী ও স্মার্ট বাংলাদেশের স্মার্ট প্রতিনিধিকে কাছে পেয়ে উচ্ছ্বসিত ভোটাররা। অভি ভোটারদের শুনাচ্ছেন স্মার্ট বাংলাদেশের আগামীর সম্ভাবনার গল্প। ভোটাররাও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী উপজেলা নির্বাচনে শান্তিগঞ্জ উপজেলায় তাকে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করার প্রত্যয় জানিয়েছেন।
সাদাত মান্নান অভির ঘনিষ্টজনদের সঙ্গে কথা বলে জানা গেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শন ও মানবিক আদর্শে উদবুদ্ধ হয়ে এবং পিতা এমএ মান্নান কর্তৃক বদলে দেওয়া হাওরাঞ্চলের উন্নয়যজ্ঞ দেখে রাজনীতিতে আগ্রহী হয়ে ওঠেন। প্রকাশ্যে পিতার জন্য মাঠে নামেন নির্বাচনে। জনগণের সঙ্গে আগামী দিনের রাজনীতির সেতুবন্ধন গড়ে তুলতে চষে বেড়ান দুর্গম এলাকা। গত উপজেলা সম্মেলনে তার রাজনৈতিক প্রজ্ঞা দেখে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব দেয় কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ। এভাবে তিনি স্থানীয় রাজনীতি ও উন্নয়ন নিয়ে ভাবতে শুরু করেন। ইঙ্গিত দেন নির্বাচনের। অবশেষে সরকার উপজেলা নির্বাচনের তৎপরতা শুরু করলে তিনি জোরেসোরে মাঠে নামেন। মনোনয়ন জমা দিয়ে এখন চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকার মাঠঘাট। উপজেলার সাতটি ইউনিয়নের চেয়ারম্যানরাও তাকে সমর্থন দিয়ে কাজ করছেন।
সাদাত মান্নান অভি একজন তরুণ অর্থনীতিবিদ হিসেবে দেশ বিদেশে পরিচিত। লন্ডনের বার্কলেইজ ক্যাপিটাল (ইনভেস্টমেন্ট ব্যাংকিং ডিভিশন অফ বার্কলেইজ ব্যাংক) এর ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব সততা ও নিষ্টার সঙ্গে পালন করেন। বিশ্বের ২৬টি দেশে তিনি ব্যাংকিং সেক্টর নিয়ে কাজ করেন। ২০২০ সনে তিনি সুইজারল্যা-ে হেজ ফান্ড (গ্লোবাল ফিন্যাশিয়াল ইনভেস্টমেন্ট) এ এমডি, পোর্টফলিও এবং ট্রেজারার হিসেবে যোগদান করেন। ২০২৩ পর্যন্ত এই পদে কাজ করেন।
পাথারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম বলেন, সজ্জন মানুষের ছেলে সাদাত মান্নান অভি নিজেও একজন সজ্জন মানুষ। প্রতিদিনই তার পক্ষে সমর্থন বাড়ছে। উপজেলার স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষরাও তাকে পছন্দ প্রার্থী পেয়ে ভোটাররা খুশি। তারাও চান তিনি নির্বাচিত হয়ে আসুন। এমন একজন সৎ, উচ্চশিক্ষিত ও বিনয়ী মানুষ নির্বাচিত হলে সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তন হবে।
সাদাত মান্নান অভি বলেন, আমি আমার বাবার মতো এলাকার মানুষের উন্নয়নে কাজ করতে চাই। এলাকার সাধারণ মানুষের সাথেই বাকি জীবন কাটিয়ে দিতে চাই। আশা করি মানুষ আমার বাবাকে ভালোবেসে যেভাবে সমর্থন, সাহস জোগাচ্ছে আমিও তাদের সমর্থন ও ভালোবাসা পাবো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!