1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

বেগম জিয়াকে সিসিইউ থেকে কেবিনে পাটানো হয়

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ১১.৫৪ এএম
  • ৩৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
বুধবার (১ মে) রাত পৌনে ১টায় তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। এরআগে, সন্ধ্যায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালে নেয়া হয়েছে। এ তথ্য জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি জানান, রাত সাড়ে ১০টার দিকে তার মেডিকেল বোর্ড স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে বেগম জিয়াকে সিসিইউতে নিয়ে যায়। পরবর্তীতে রাত ১২টা ৪৫মিনিটে তাকে সিসিইউতে থেকে কেবিনে স্থানান্তরের সিদ্ধান্ত নেয় মেডিকেল বোর্ড।

গত বছরের ৯ আগস্ট রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সেখানে পাঁচ মাসেরও বেশি সময় চিকিৎসাধীন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি বাসায় ফিরেন তিনি।

আরও পড়ুন: ডান-বাম নয়, সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল

২৭ মার্চ অসুস্থ অনুভব করেন খালেদা জিয়া। পরে মেডিকেল বোর্ড বেশ কয়েকবার তার স্বাস্থ্য পরীক্ষা করে জানান, সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা প্রয়োজন তাকে। এরপর ৩০ মার্চ গভীর রাতে হঠাৎ বমি করেন বিএনপি চেয়ারপারসন। অবনতি হয় তার শারীরিক অবস্থার। এরপর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। পরে তাকে সিসিইউতে নেয়া হয়। প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে ২ এপ্রিল সন্ধ্যায় বাসায় ফেরেন তিনি।

যুক্তরাষ্ট্র থেকে আসা তিন বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে গত বছরের ২৬ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসনের যকৃতে ‘ট্র্যান্সজাগুলার ইন্ট্রাহেপেটিক পোরটোসিসটেমিক শান্ট (টিপস)’ প্রক্রিয়ায় অস্ত্রোপচার করা হয়। টিপস প্রক্রিয়ার মাধ্যমে তার দুটি রক্তনালীর মধ্যে একটি নতুন সংযোগ তৈরি করেন চিকিৎসকরা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!