1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ৯.০২ পিএম
  • ৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে দ্বিতীয় দফা নির্বাচনে চারটি উপজেলায় ৫৫ জন প্রার্থীর মনোনয়ন যাছাই বাছাইয়ে বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। মঙ্গলবার মনোনয়ন যছাই বাছাইয়ের শেষ দিনে তাহিরপুরে চেয়ারম্যান পদে মিঠু রঞ্জন পালের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলাদের মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়। আগামী ২১ মে তাহিরপুর, বিশ্বম্ভরপুর, জামালগঞ্জ ও ধর্মপাশা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩০ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।
তাহিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছিলেন ১৩ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে মিঠু রঞ্জন পালের মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়। ভাইস চেয়ারম্যান পুরুষ ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনজন। চেয়ারম্যান পদে যাছাই বাছাইয়ে উত্তীর্ণ প্রার্থীরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল, অধ্যাপক আলী মরতুজা, যুবদলের সাবেক সভাপতি বুরহান উদ্দিন, উপজেলা বিএনপির সহসভাপতি আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খান ও যুবলীগ নেতা আফতাব উদ্দিন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রার্থী হয়েছেন তৃতীয় লিঙ্গের আবু সাঈদ স্বর্ণালী, জিল্লুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন সুষমা জাম্বিল, আইরিন আক্তার ও খালেদা বেগম।
জামালগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দানকারী সবার মনোনয়ন পত্র বৈধ আছে। তারা হলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম শামীম, বর্তমান উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ইকবাল আল আজাদ ও উপজেলা বিএনপির সভাপতি নূরুল হক আফিন্দী। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন সাংবাদিক ও সমাজকর্মী আকবর হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দি রাজু, ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল মামুন এবং যুবলীগ নেতা মকবুল হোসেন আফিন্দী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান বীণা রানী তালুকদার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দীপু ও আওয়ামী লীগ নেত্রী মারজানা ইসলাম শিবনা।
বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী, ভাইস চেয়ারম্যান প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সবার মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে। চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. হারুন অর রশিদ, উপজেলা আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার তালুকদার, বিএনপি নেতা মোহন মিয়া বাচ্চু ও যুবলীগ নেতা রঞ্জিত চৌধুরী রাজনের মনোনয়নপত্র বৈধ। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে বীর মুক্তিযোদ্ধা তারজুদ আলী খান, শাহ দিলোয়ার, মো. আবুল মান্নান, নূরুল ইসলাম, মো. জুলহাস মিয়া ও সেলিম আহমদ মিঠু। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহফুজা আক্তার রিনা, আমেনা খাতুন, পেয়ারা বেগম, বিএনপি নেত্রী মোছা. মদিনা আক্তার, যুবলীগ নেত্রী জান্নাত মরিয়মের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
ধর্মপাশা উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৬জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জনসহ সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান পদে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট হায়দার চৌধুরী লিটন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন সুলতানা দিপা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ মুরাদ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী ও মধ্যপ্রাচ্যপ্রবাসী মো. বাশার তালুকদারের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!