1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সিরিয়ায় ইসরায়েলের হামলায় ইরানের ৪ সিনিয়র সেনা কর্মকর্তা নিহত

  • আপডেট টাইম :: শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪, ৯.০১ পিএম
  • ৪৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
সিরিয়ার রাজধানী দামেস্কে একটি ক্ষেপণাস্ত্র হামলায় ইরানের রেভল্যুশনারি গার্ডের চার জ্যেষ্ঠ সদস্য নিহত হয়েছে। যারা দেশটিতে সামরিক নিরাপত্তা উপদেষ্টা হিসেবে দায়িত্বরত ছিলেন।

হামলায় সিরিয়ার সেনাবাহিনীর বেশ কয়েকজন সদস্যও হতাহত হয়েছেন। ইসরায়েল ওই হামলা চালিয়েছে বলে অভিযোগ ইরানের রেভল্যুশনারি গার্ডের।

যে অভিযোগের বিষয়ে ইসরায়েল এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি বলে জানিয়েছে বিবিসি। তবে ইসরায়েল গত কয়েক বছর ধরে সিরিয়ায় ইরান সংশ্লিষ্ট নানা লক্ষ্যবস্তুতে হামলা করে আসছে। গত ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হওয়ার পর যে হামলার সংখ্যা আরো বেড়েছে।

শনিবারের হামলাটি দক্ষিণ-পশ্চিম দামেস্কের মাজ্জেহ পৌর এলাকার কাছে হয়েছে বলে বিবিসির খবরে জানানো হয়। যেখানে একটি সামরিক বিমানবন্দর, জাতিসংঘের স্থানীয় সদর দপ্তর, দূতাবাস এবং কয়েকটি রেস্তোরাঁ রয়েছে।

স্থানীয় এক বাসিন্দা বলেন, মাজ্জেহর পশ্চিমাংশে বড় ধরণের ‘বিস্ফোরণের’ পর ‘বিশালাকারের কালো ধোঁয়ার কুণ্ডলী’ আকাশে উঠতে দেখা যায়।

“শব্দটি ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের শব্দের মত এবং কয়েক মিনিট পর আমি একাধিক অ্যাম্বুলেন্সের আওয়াজ শুনতে পাই।”

ইরানের আধাসরকারি সংবাদ সংস্থা মেহর এর খবরে বলা হয়, হামলায় ইরানের রেভল্যুশনারি গার্ডের সিরিয়া শাখা গোয়েন্দা প্রধান, তার উপ প্রধান এবং আরো দুইজন আইআরজিসি সদস্য নিহত হয়েছেন।

হামলার একটি ভিডিও অনলাইনে ছড়িয়েছে। যেখানে আকাশে ধোঁয়ার বিশাল কুণ্ডলী উঠতে এবং ভবন ধসে পড়তে দেখা যায়।

বিবিসি স্বাধীনভাবে ওই ভিডিওর সত্যতা যাচাই করতে পারেনি।

গত মাসেই দামেস্ক উপকণ্ঠে একটি ক্ষেপণাস্ত্র হামলায় আইআরজিসি-র একজন জ্যেষ্ঠ কমান্ডার নিহত হন। ওই হামলাও ইসরায়েল চালিয়েছে বলে সন্দেহ করা হয়। ইসরায়েল সেবারও কোনো মন্তব্য করেনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!