1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আন্দোলনকারীদের সঙ্গে সরকারের আলোচনার প্রস্তাব, গঠিত হয়েছে বিচার বিভাগীয় তদন্ত কমিটি সুনামগঞ্জে কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক শিবির সভাপতি সুমেলসসহ তিন শিবির নেতা গ্রেপ্তার ছাত্রলীগকে স ন্ত্রা সী সংগঠন হিসেবে বিবেচনার প্রশ্নে যা বলছে যুক্তরাষ্ট্র সুনামগঞ্জে কিশোর গ্যাং ও অ প রা ধ প্র তি রো ধ বিষয়ে নিয়ে আলোচনা সভা সিলেটেও স্বেচ্ছায় পদ ছাড়ছেন ছাত্রলীগ নেতারা সিলেটের বন্যা : যুক্তরাজ্য সহায়তা দিচ্ছে ৪ কোটি টাকা কোটা: ‘ও ভাইও হামাক এনা বোন কয়া ডাকো রে’, সাঈদের বোনের আহাকারি বিকল্প নৌপথে সেন্ট মার্টিনের যাত্রীবাহী ট্রলারে আবারও গুলি বর্ষণ বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা দেয় কোটা আন্দোলনকারীরা শনির আখড়ায় পুলিশের ওপর হামলা ঘিরে সংঘাত সৃষ্টি, শিশুসহ গুলিবিদ্ধ ছয়জন

শেষ একনেকে হাওর উন্নয়নে ৯৯৭ কোটি টাকার প্রকল্প: প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন হাওরবাসীর

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩, ১১.২৪ পিএম
  • ৪৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
এবার সরকারের শেষ একনেকে সুনামগঞ্জের হাওরাঞ্চলের রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট ও অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়নের জন্য ৯৯৭ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন লাভ করেছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এদিকে প্রকল্পটি পাশ করায় পরিকল্পনামন্ত্রী ও হাওরের উন্নয়নের রূপকার খ্যাত এমএ মান্নানকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন জেলাবাসী। এই প্রকল্প বাস্তবায়ন হলে জেলার দুর্গম হাওর এলাকার যোগাযোগ অবকাঠামো আরো উন্নত হবে। এতে যাতায়াত সহজ হওয়ার পাশাপাশি ও কৃষি অর্থনীতিরও উন্নয়ন হবে বলে সুধীজন জানিয়েছেন।
জানা গেছে এই প্রকল্পটি মূলত সুনামগঞ্জের হাওর এলাকার রাস্তাঘাট, কালভার্ট, ব্রীজ ও অন্যান্য অবকাঠামো উন্নয়নে নেওয়া হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে উন্নয়ন সংস্থা জাইকার অর্থায়নে এগুলো বাস্তবায়িত হবে। এর মাধ্যমে জেলার বিভিন্ন উপজেলার হাওরের আভ্যন্তরিণ সড়ক যোগাযোগ উন্নয়ন হবে। এতে জেলার সঙ্গে দুর্গম এলাকার যোগাযোগ স্থাপিত হবে।
সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুল আলম বলেন, জাইকা এই প্রকল্পে অর্থায়ন করবে। এটি হাওরের উন্নয়নের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এর মাধ্যমে জেলার হাওরাঞ্চলের সড়ক যোগাযোগ সহজ হবে। কৃষি ও ব্যবসার উন্নয়ন ও প্রসার ঘটবে।
একনেকসভা শেষে মোবাইল ফোনে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এই প্রতিবেদককে বলেন, আমাদের সরকারের এই মেয়াদের শেষ একনেকসভায় ছোট হলেও গুরুত্বপূর্ণ এই প্রকল্পটি অনুমোদন লাভ করেছে। এতে হাওরবাসীর জীবনমানের ব্যাপক উন্নয়ন হবে। রাস্তা-কালভার্ট ও ব্রীজসহ অন্যান্য অবকাঠামো বাস্তবায়িত হবে প্রকল্পের মাধ্যমে। প্রকল্পটি অনুমোদন হওয়ায় এখন সহজেই কাজটি বাস্তবায়ন করা যাবে।
এদিকে প্রকল্পটি পাশ হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন নেটিজনরা। এই প্রকল্প বাস্তবায়িত হলে হাওরের উন্নয়নে বিরাট ভূমিক রাখবে এই প্রকল্প।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!