1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২২ জুন ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

বাংলাদেশ থেকে প্রথমবারের মতো রাশিয়ায় কর্মী নিচ্ছে

  • আপডেট টাইম :: রবিবার, ৪ জুন, ২০২৩, ৮.৩৮ এএম
  • ৮১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক:
বাংলাদেশ থেকে প্রথমবারের মতো রাশিয়ায় কর্মী যাচ্ছে। রাশিয়ার নির্মাণ ও জাহাজ শিল্পখাতের জন্য কর্মী নিচ্ছে রাশিয়া। আজ শনিবার রাতেই বাংলাদেশ থেকে ২৪ জন কর্মী গিয়েছে রাশিয়ায়। রাশিয়ায় যাওয়ার জন্য কর্মীদের খরচ হয়েছে ৬৫ হাজার টাকা।
সেখানে একজন কর্মীর বেতন হচ্ছে ৪ থেকে ৫ লাখ টাকা। শনিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সূত্রে এসব তথ্য জানা গিয়েছে।
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সূত্রে জানা যায়, কৃষি, শিল্প কারখানা, অবকাঠামো নির্মাণ ও জাহাজ নির্মাণ শিল্পে বর্তমানে রাশিয়ায় বিপুল সংখ্যক কর্মীর প্রয়োজন। এর ফলে দেশটিতে বিদেশি কর্মীর চাহিদাও বৃদ্ধি পেয়েছে।
এমন অবস্থায় রাশিয়ার শ্রমবাজারে অন্তর্ভুক্ত হওয়ার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ সরকার। তারই ধারাবাহিকতায় প্রথমবারের মতো কর্মী যাচ্ছে রাশিয়ায়।
এ বিষয় জানতে চাইলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অন্তর্ভুক্ত বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘সরকারিভাবে বোয়েসেলের মাধ্যমে বিমান ভাড়া ও বোয়েসেলের ফি বাবদ ন্যূনতম খরচে বাংলাদেশি কর্মীরা রাশিয়ায় কর্মসংস্থানের সুযোগ পাচ্ছেন। শনিবার রাতে ২৪ জন কর্মী রাশিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন।
রাশিয়া যাওয়া কর্মীদের মাসিক বেতন ৪ থেকে ৫ লাখ টাকা হবে। ধাপে ধাপে বাংলাদেশ থেকে আরও দক্ষ কর্মী নেবে রাশিয়া।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!