1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:০৩ অপরাহ্ন

ফসলহারা কৃষকদের সঙ্গে লাকী আক্তারের সপ্তাহব্যাপী মতবিনিময় শুরু

  • আপডেট টাইম :: সোমবার, ১৪ আগস্ট, ২০১৭, ২.১৪ পিএম
  • ৯৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
‘না খেয়ে যাচ্ছে প্রাণ/বাঁচাতে হলে বাড়াও ত্রাণ’ প্রতিপাদ্য নিয়ে হাওরের ফসলহারা কৃষকদের প্রতি সংহতি জানিয়ে এবং তাদেরকে সংগঠিত করে দাবি আদায়ের সংগ্রামে উদ্ধুদ্ধ করতে ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি ও গণজাগরণ মঞ্চের অন্যতম নেত্রী লাকী আক্তার সুনামগঞ্জে সপ্তাহব্যাপী কার্যক্রম শুরু করেছেন। সোমবার সকালে জলিলপুর গ্রামের ফসলহারা কৃষকদের সঙ্গে তিনি আলোচনাসভায় মিলিত হন। বিকেলে দেখার হাওরপাড়ের গ্রাম কালিপুরের ফসলহারা কৃষকদের নিয়ে তিনি পৃথক আলোচনা করেন। অনুষ্ঠানে কমিউনিস্ট পার্টি, ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দসহ গ্রাম এলাকার ক্ষতিগ্রস্ত কৃষক-কিষাণীরা উপস্থিত ছিলেন। বাংলাদেশ কৃষক সমিতির হয়ে হাওরাঞ্চলের বিভিন্ন পাড়া মহল্লায় সপ্তাহব্যাপী আলোচনাসভা করবেন তিনি।
সোমবারের কৃষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লাকী আক্তার। জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অধ্যক্ষ চিত্তরঞ্জন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষকসভায় বক্তব্য রাখেন ছাত্র নেতা পুলক তালুকদার, দ্বীপাল ভট্টাচার্য, নূর জাহান নূরী প্রমুখ।
লাকী আক্তার তার বক্তব্যে বলেন, কয়েক মাস আগে একমাত্র ফসল হারিয়ে নিঃস্ব হয়েছে হাওরের লাখো কৃষক। তাদের ঘরে ভাত নেই। পর্যাপ্ত সহায়তা পাচ্ছেনা তারা। এখন হঠাৎ বন্যা এসে তাদের রোপা আমন ক্ষেতও তলিয়ে নিচ্ছে। এই অবস্থায় দিশেহারা হয়ে পড়েছে কৃষক। তিনি দ্রুত কৃষকদের সার্বিক সহায়তা প্রদান ও ত্রাণ সামগ্রী বিতরনের দাবি জানান। পাশাপাশি দাবি আদায়ে কৃষকদের ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।
এদিকে গণজাগরণ মঞ্চের অগ্নিকন্যা লাকী আক্তারকে কাছে পেয়ে আবেগাপ্লুত হন কৃষক-কিষাণীরা। শেষে তার জ্বালাময়ী কৃষিবান্ধব বক্তব্য শুনে আরো মুগ্ধ হন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!