1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচন : আ.লীগের মনোনয়ন প্রত্যাশীরা ঢাকায়

  • আপডেট টাইম :: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩, ৮.০৪ পিএম
  • ৭২ বার পড়া হয়েছে

জগন্নাথপুর প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীরা ঢাকায় দৌঁড়ঝাঁপ শুরু করেছেন। ৯ এপ্রিল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ শুরু হয়েছে। গতকাল সোমবার পর্যন্ত ৬জন আওয়ামীলীগ নেতা আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু , যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাসান, উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান মুক্তাদীর আহমেদ মুক্তা,উপজেলা আওয়ামী সহ সভাপতি হারুন রাশীদ, মহিলা আওয়ামী লীগ নেতা সাবিনা সুলতানা উপজেলা যুবলীগ সভাপতি কামাল উদ্দিন। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মিন্টু রঞ্জন ধর যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি হরমুজ আলী,সাবেক ছাত্রনেতা জুবায়ের আহমেদ ঢাকায় অবস্থান করে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানিয়েছেন।
আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা জানান,
সুনামগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামীলীগের পূনাঙ্গ কমিটি না থাকায় উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে তৃনমুল থেকে নাম পাঠানো নিয়ে জটিলতা দেখা দিয়েছে। তাই নেতাকর্মীরা কেন্দ্রীয় নেতাদের কাছে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাপ করছেন।
জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম জানান,উপ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশায় মনোনয়ন ফরম দাখিল করেছি। আশা করছি দলীয় মনোনয়ন বোর্ড আমাকে প্রার্থী হিসেবে মনোনীত করবে।
সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তাদীর আহমেদ বলেন, কেন্দ্র থেকে ফরম সংগ্রহ করে জমা দেওয়ার প্রক্রিয়ায় আমরা খুশি। আগে তৃনমুল থেকে নাম পাঠানোর নামে দলীয় মনোনয়ন সিন্ডিকেটের কাছে জিন্মি থাকতো।আশা করছি তৃনমুলের প্রত্যাশা পূরনে মনোনয়ন বোর্ড দলীয় মনোনয়ন চুড়ান্ত করবে।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত বলেন, জগন্নাথপুর উপজেলা পরিষদ উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়ন নিয়ে তৃনমুল থেকে নাম পাঠানোর বিষয়টি কেন্দ্রীয় নেতাদের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নেওয়া হবে।
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত আহমেদ হোসেন বলেন, জেলা ও উপজেলায় পূনাঙ্গ কমিটি হ না থাকলেও যারা দায়িত্বে আছেন তারা তৃনমুলের জনপ্রিয় প্রার্থীর নাম পাঠাবেন। তারপর কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড প্রার্থী চুড়ান্ত করবে।
উল্লেখ্য নির্বাচনী তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। ৩০ এপ্রিল যাছাই বাছাই, ৮ মে প্রত্যাহার, ৯ মে প্রতীক বরাদ্দ ও ২৫ মে ভোট গ্রহণ গ্রহণ অনুষ্ঠিত হবে।
এদিকে বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ না করায় উপ নির্বাচনে বিএনপি থেকে কোন প্রার্থী হওয়ায় সম্ভাবনা নেই।তবে জমিয়ত উলামায়ে ইসলামের যুক্তরাজ্য শাখার যুগ্ম মহাসচিব আব্দুল কাইয়ুম কামালী জমিয়ত প্রার্থী হিসেবে ও গত উপজেলা নির্বাচনে জমিয়ত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী তালহা আলম এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!