1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সুনামগঞ্জে দি অপটিমিস্টসের শিক্ষা বৃত্তি বিতরণ

  • আপডেট টাইম :: বুধবার, ১৯ অক্টোবর, ২০২২, ৭.১৭ পিএম
  • ৩৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে যুক্তরাষ্ট্রভিত্তিক সেবামূলক সংস্থা ‘দি অপটিমিস্টস্’-এর উদ্যোগে জেলার নয়টি উপজেলার ৫০জন স্কুল, কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি হিসেবে পাঁচ লাখ ৫৮হাজার টাকা বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই বৃত্তি বিতরণ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের এক বছরের জন্য নয় হাজার ৩০০ টাকা এবং বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজপড়ুয়া শিক্ষার্থীদের ২১ হাজার ৬০০ টাকা করে বৃত্তি দেওয়া হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজপড়ুয়া আটজন শিক্ষার্থীকে নিজের পক্ষ থেকে নগদ আরও এক লাখ টাকা শিক্ষা সহায়তা দিয়েছেন।
আয়োজক সংগঠনের সুনামগঞ্জ জেলা পরিচালক মো. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের পরিচালক ও সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সমন্বয়কারী সাংবাদিক-আইনজীবী খলিল রহমান। অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র গৌরব দাস, সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র কবির হোসেন, সুনামগঞ্জ সরকারি কলেজের ছাত্রী লিপি আক্তার, সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী বিপি দত্ত অর্চি।
বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আলোকিত মানুষ হতে হবে। স্বপ্ন-আশাবাদ নিয়ে এগিয়ে যেতে হবে। কখনো হতাশ হওয়া যাবে না। লক্ষ্য সামনে রেখে পরিশ্রম করতে হবে। তাহলেই সফলতা আসবে। তিনি যেসব প্রবাসীরা শিক্ষার্থীদের এই বৃত্তি দিচ্ছেন তাঁদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে সংগঠনের অতিরিক্ত জেলা পরিচালক সুনামগঞ্জ চেম্বার অব কমার্স অ্যাণ্ড ইন্ড্রাস্টির সিনিয়র সহসভাপতি মো. আমিনুল হক, প্রকল্প পরিচালক শিক্ষক কানিজ সুলতানা, সংগঠনের স্বেচ্ছাসেবক মো. রাজু আহমেদ, মো. আশরাফুজ্জামান বাবলু, সৈয়দ জহিরুল ইসলাম জাবেদ ও প্রদীপ পাল উপস্থিত ছিলেন।
২০১৫ সাল থেকে সুনামগঞ্জে এই সংগঠনের কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত ২৯১ জন শিক্ষার্থী এই বৃত্তি পেয়েছেন। যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশী প্রবাসী ব্যক্তিরা শিক্ষার্থীদের এই বৃত্তির অর্থ দিয়ে থাকেন। সুনামগঞ্জে যুক্ত সংগঠনের সবাই স্বেচ্ছাসেবী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!