1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ট্যাক্সিচালক হত্যার দায়ে এক যুবককে ৬০ বছরের কারাদণ্ড

  • আপডেট টাইম :: বুধবার, ২৬ জুলাই, ২০১৭, ৫.৫৯ পিএম
  • ৯২ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক::
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ট্যাক্সিচালক মোহাম্মদ কামালকে (৪৭) ছুরিকাঘাতে হত্যার দায়ে শোটা মেকোসভেলি নামের এক যুবককে ৬০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

স্থানীয় সময় মঙ্গলবার কানেকটিকাট অঙ্গরাজ্যের স্ট্যামফোর্ড সুপিরিয়র কোর্টের বিচারক জন ব্লাউয়ি এ রায় দেন। শোটা মেকোসভেলি জর্জিয়ার অভিবাসী। রায় ঘোষণার আগে তার সর্বোচ্চ শাস্তির দাবিতে আদালতের সামনে প্রবাসী বাংলাদেশিরা বিক্ষোভ করেন। খবর এনআরবি নিউজের

শুনানিকালে তদন্তকারীরা আদালতে জানান, অর্থ ছিনতাইয়ে বাধা দিতে গিয়েই কামাল এমন নৃশংসতার শিকার হয়েছেন। শোটা মেকোসভেলি ১১৭ বার তার বুকে ছুরিকাঘাত করে কামালকে হত্যা করে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ আগস্ট ভোর সাড়ে ৩টার দিকে কামালকে হত্যার পর তার লাশ রাস্তার পাশে ফেলে পালিয়ে যায় শোটা মেকোসভেলি। পরে ডোলিট রোডের পাশে কর্মরত শ্রমিকরা কামালের লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। কামালের শরীরে ১১৭টি আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছিল বলে জানায় পুলিশ। ঘটনার ১৩ ঘণ্টা পর পুলিশ শোটা মেকোসভেলিকে গ্রেফতার করে। এ সময় তার বাড়িতে তল্লাশি চালিয়ে খুনে জড়িত থাকার আলামত ও রক্তমাখা ডলার উদ্ধার করা হয়। পরদিন তাকে আদালতে সোপর্দ করা হলে মেকোসভেলি নিজেকে নির্দোষ বলে দাবি করেন। তবে স্ট্যামফোর্ড সুপিরিয়র কোর্টের বিচারক তার বিরুদ্ধে ১০ লাখ ডলারের জামিননামা ধার্য করে কারাগারে পাঠান।

এর দু’দিন পর আদালত প্রাঙ্গণে বিক্ষুব্ধ প্রবাসী বাংলাদেশিরা বিক্ষোভ করলে বিচারক মেকোসভেলির জামিন বন্ডে আরও ২ লাখ ডলার বাড়িয়ে দেন

কামালের খুনির সাজার প্রতিক্রিয়ায় তার স্ত্রী রাজিয়া শালিয়া বলেন, মেকোসভেলির ৬০ বছর কারাদণ্ড হওয়ায় তিনি খুশি। এর ফলে কামালের আত্মা শান্তি পাবে।

এক সপ্তাহ আগে নিউইয়র্কের কুইন্সের একটি আদালত ২০১২ সালে ইশতিয়াক কাদির রবী নামে এক বাংলাদেশিকে হত্যার দায়ে এক আমেরিকান যুবককে আজীবন কারাদণ্ড দেয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!