1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

‘নীলাদ্রী ডিসি পারক নাম পরিবর্তনের দাবিতে মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদের স্মারকলিপি

  • আপডেট টাইম :: রবিবার, ২৩ জুলাই, ২০১৭, ৪.৩৫ পিএম
  • ৬৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট খনিজ প্রকল্পের ঐতিহাসিক ক্যাম্পাস সংলগ্ন প্রকল্পের লেকের নাম ‘নীলাদ্রী ডিসি পার্ক’ পরিবর্তন করে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নামে নামকরণের দাবিতে স্মারকলিপি দিয়েছে মুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদ। রবিবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এই দাবিতে স্মারকলিপি দেন সংগঠনের নেতবৃন্দ। জেলা প্রশাসক এই সময় অফিসে অনুপস্থিত থাকায় ই-সেবা কেন্দ্রের সংশ্লিষ্টরা স্মারকলিপিটি গ্রহণ করেন।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন মুুক্তিযুদ্ধ স্মৃতি পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা ও লেখক আবু সুফিয়ান, মুুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, সংগঠনের সদস্যসচিব এমরানুল হক চৌধুরী, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক শামস শামীম প্রমুখ।
স্মারকলিপিতে সংগঠনের পক্ষ থেকে মহান মুক্তিযুদ্ধের ৫ নং সেক্টরের অধীনে গঠিত টেকেরঘাট সাব সেক্টর হেডকোয়ার্টার (টেকেরঘাট খনিজ প্রকল্প এলাকা) সংরক্ষণের উদ্যোগ নিয়ে করপোরেট কোন স্থাপনা নির্মাণ থেকে সরে আসার দাবি জানানো হয়। মুক্তিযুদ্ধের স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে মুুক্তিযুদ্ধের স্মৃতিববিজড়িত নামে নামকরণ করে একাত্তরের স্মৃতিময় এই এলাকাটি সংরক্ষণ ও স্মৃতিরক্ষায় এগিয়ে আসার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়। প্রকল্প এলাকায় শহীদ সিরাজের নামে কোন ফলক, দাসপার্টির কমান্ডার জগৎজ্যোতির সংক্ষীপ্ত জীবনী, সাব সেক্টরের সংক্ষিপ্ত ইতিহাস খোদাই করে লেখার উপযোগী কোন স্থাপনা বা ফলক তৈরির উদ্যোগ নেওয়ার দাবি জানান নেতৃবৃন্দ।
এদিকে নীলাদ্রী ডিসি পার্ক উদ্বোধনের পর জেলা জুড়ে সমালোচনা শুরু হওয়ায় রবিবার সকালে জেলা প্রশাসক সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তিনি এই এলাকাকে স্বাধীনতা চত্বর করার ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!