1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

নিজেদের রেশন থেকে বানভাসিদের ত্রাণ দিচ্ছে সুনামগঞ্জ বিজিবি

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ১২.০০ এএম
  • ১০১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
বন্যায় লণ্ডভণ্ড জনপদ সুনামগঞ্জে জেনারেটরের বিদ্যুতে বিশুদ্ধ পানি সরবরাহের পর এবার প্রত্যন্ত এলাকায় নিজেদের রেশন থেকে ত্রাণ পৌঁছে দিচ্ছে সুনামগঞ্জ-২৮ বিজিবি। সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. ক. মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে গত শনিবার থেকে ব্যাটালিয়নের ৯০০ বিজিবি সদস্য তাদের রেশন থেকে বন্যার্তদের রান্না করা খাবার, চাল ও শুকনো খাবার নিয়ে পাশে দাড়িয়েছেন। গত রবিবার সুনামগঞ্জ সদর উপজেলার রাজারগাঁও ও বৈঠাখালি, আজ ২১ জুন মঙ্গলবার সদর উপজেলার ইবরাহিমপুরসহ বিভিন্ন গ্রামে ত্রাণ দিয়েছে বিজিবি।
সুনামগঞ্জ ২৮ বিজিবির অধিনায়ক লে. ক. মো. মাহবুবুর রহমান বলেন, আমরা সুনামগঞ্জে এই প্রলঙ্করী বন্যা দেখে এখনো বিশ্বাস করতে পারছিনা। যারা নিজ চোখে এই ভয়াবহ বন্যা দেখেনি তারা বিশ্বাস করবেনা। জেলার প্রতিটি গ্রাম ডুবে আছে। মানুষের ঘরবাড়ি নিমজ্জিত। এই অবস্থায় আমাদের ব্যাটালিয়নের ৯০০ বিজিবি সদস্য তাৎক্ষণিকভাবে বানভাসি মানুষদের সহায়তায় এগিয়ে আসেন। আমরা নিজেদের রেশন থেকে রান্না করা খাবার বিতরণ করা শুরু করি। পরে চাল ও শুকনো খাবারও বিতরণ করি। তবে আজ (২১ জুন) আমরা অধিদপ্তর থেকে পাওয়া ত্রাণও বিতরণ করেছি। বন্যার্ত মানুষদের পাশে আমরা থাকব।

সুনামগঞ্জ জেলা কৃষকলীগ নেতা ও সদর উপজেলার ইবরাহিমপুর গ্রামের বাসিন্দা শাহ আলম শেরুল বলেন, আমাদের গ্রামের মানুষ এক মাসের ব্যবধানে দুটি বন্যায় বিপর্যস্ত। ঘরবাড়ি ভেঙ্গে গেছে। তবে এবারের বন্যায় সব রেকর্ড ভঙ্গ করে মানুষকে চরম দুর্ভোগ ও অনিশচয়তার মধ্যে ফেলে দিয়েছে। আমাদের গ্রামসহ আশপাশের গ্রামের মানুষ এখন খাদ্য সংকটে আছেন। তিনি বলেন, আজ সুনামগঞ্জ বিজিবি আমাদের গ্রামে এসে প্রায় ৬০০ পরিবারকে ত্রাণ দিয়েছে। মানুষ এই দুঃসময়ে ত্রাণ পেয়ে খুবই খুশি।
সদর উপজেলার রাজারগাও গ্রামের আমিনুল ইসলাম বলেন, এবারের বন্যায় আমরা বিজিবির ত্রাণ ছাড়া এখন পর্যন্ত কোন ত্রাণ পাইনি। বিজিবি আমাদের গ্রামে এসে অসহায় মানুষদের হাতে ত্রাণ তুলে দিয়েছে। তিনি বলেন, গ্রামের মানুষ এই বন্যায় কাহিল। তাদেরকে আরো সহযোগিতা করা উচিত।
বুধবার সকাল থেকে সদর উপজেলার উড়াকান্দা, আমিরপুর, অক্ষয়নগর, সদরগড় এলাকায় বিশুদ্ধ পানি, চাল, চাল, ডালসহ নিত্যপণের ত্রাণ দেয় তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!