1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ৯.০৯ পিএম
  • ৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
প্রথম দফা অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে এই দুই উপজেলায় আওয়ামীলীগ ,বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও স্বতন্ত্র হিসেবে লড়ছেন ২৯ জন প্রার্থী। ২৩ এপ্রিল মঙ্গলবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।
মঙ্গলবার দুপুরে রির্টানিং অফিসারের কার্যালয় থেকে নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রার্থীদের উপস্থিতিতে লটারি ও সিলেকসনের মাধ্যমে এই প্রতীক বরাদ্দ নে সংশ্লিষ্টরা।
দিরাই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ১৩ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় দোয়াত কলম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গোলাপ মিয়া আনারস প্রতীক, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক মো. আজাদুল ইসলাম মোটরসাইকেল প্রতীক, উপজেলা যুবলীগের নেতা রঞ্জন কুমার রায় ঘোড়া প্রতীক এবং পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রিপা সিন্হা টেলিফোন প্রতীক পেয়েছেন। ভাইস চেয়ানম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে এবিএম মনসুর টিয়া পাখি, ফয়সল মিয়া কাওসার টিউবওয়েল , মো. এখলাছুর রহমান তালা, মো. নাজমুল হাসান চশমা এবং রহুল আমীন উড়োজাহাজ প্রতীক বরাদ্দ পেয়েছেন। এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী হাঁস প্রতীক, মোছা. রীনা বেগম ফুটব প্রতীক ও হাফছা বেগ সেলাইমেশিন প্রতীক বরাদ্দ পেয়েছেন।
এদিকে শাল্লা উপজেলার ৩ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা অবনী মোহন দাস পেয়েছেন ঘোড়া প্রতীক, সাবেক উপজেলা চেয়ারম্যান গণেন্দ্র চন্দ্র সরকার আনারস প্রতীক এবং সাবেক ভাইস চেয়ারম্যান দিপু রঞ্চন দাশ মোটরসাইকেল প্রতীক বরাদ্দে পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থীর মধ্যে অরিন্দম চৌধুরী মাইক প্রতীক, কালীপদ রায় বই প্রতীক, প্রদীপ দাশ বৈদ্যুতিক বাল্ব, ফেনী ভূষন সরকার আইসক্রিম , বিষ্ণুপদ দাস টিয়া পাখি, মো. আব্দুল মজিদ চশমা, মো. সাইফুর রহমান উড়োজাহাজ প্রতীক, মো. হাফিজুল ইসলাম তালা এবং শেখ শহিদুল ইসলাম টিউবওয়েল প্রতীক বরাদ্দ পেয়েছেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মর্তুজা আক্তার ফুটবল, মোছা আলফিনা আক্তার হাঁস, মোছাঃ ছায়ামনি আক্তার কলস এবং শর্ববী রাণী মজুমদার পেয়েছেন পদ্মফুল প্রতীক।
প্রতীক বরাদ্দের সত্যতা স্বীকার করে রিটার্নিং কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, প্রথম দফায় নির্বাচনে অংশ নিতে দিরাই ও শাল্লা উপজেলায় ২৯ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আজ থেকে নির্বাচনী ভোটগণনার ৪৮ ঘন্টা আগ পর্যন্ত নির্র্বাচনী প্রচার প্রচরণা করতে পারবেন প্রার্থীরা। আমরা প্রার্থীরে আচরণবিধি পালনের জন্য নির্দেশনা দিয়েছি। আশা করছি একটি অবাদ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন আয়োজনে প্রার্থীরা আমাদের সহযোগিতা করবেন।
উল্লেখ্য, প্রতীক বরাদ্দের পর থেকে নিজ নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। নির্বাচনী এলাকার সড়ক ,বাজার, গুরুত্বপূর্ণ মোড়ে ফেস্টুন, ব্যানার ও পোস্টার টানানো শুরু করেছেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থী ও তাদের অনুসারিরা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!