1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

সুনামগঞ্জ-সাচনা সড়কে দুর্ভোগ

  • আপডেট টাইম :: সোমবার, ৩০ মে, ২০২২, ৮.১৭ পিএম
  • ১২৯ বার পড়া হয়েছে

মোঃ মোশফিকুর রহমান স্বপন:

সুনামগঞ্জ জেলা শহর থেকে জামালগঞ্জের সাচনা বাজার চলাচলের একমাত্র যাতায়াতের সড়ক পথে জন দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। আগাম বন্যায় সদর উপজেলার গৌরারং ইউনিয়নের নিদিরচর এলাকায় বিকল্প সড়ক পথ ধসে পড়ায় গাড়ী চালক সহ যাত্রী সাধারণ চরম ভোগান্তিতে পড়েছে।
বন্যার কারণে গত প্রায় এক সপ্তাহ গাড়ী চলাচল বন্ধ থাকায় জেলা শহরের সাথে জনসাধারণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে করে জামালগঞ্জ ও ধর্মপাশা উপজেলার লোকজন বিপাকে পড়েন। আজ সোমবার সকালে
সরে জমিন ঘুরে ওই এলাকার একাধিক লোকজনের সাথে কথা বলে জানা যায়, নিদিরচর এলাকায় সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন সেতুর কাজ চলমান রয়েছে। সাচনা সুনামগঞ্জ সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে সেতুর পাশে বিকল্প সেতু নির্মাণ করা হয়। এই বিকল্প সেতু দিয়েই যানবাহন চলাচল করছিলো। তবে উজানের ঢল ও ভারি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় এই বিকল্প সেতু ও সংযোগ সড়ক ডুবে যায়। এছাড়াও সেতুর অনেক অংশ ঢলের কারণে ভেঙে যায়। একারণেই প্রায় এক সপ্তাহ সাচনা ও সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বিচ্ছিন ছিলো। তবে এখন যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হলেও এই জায়গায় যাত্রী ও পরিবহন চালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
নিদিরচর গ্রামের সালমান হেসেন বলেন, কয়দিন আগে বন্যায় অইসে, তারপরে রাস্তা ডুইব্বা যায়। গাড়ী চলাচল বন্ধ ছিলো। পরে আমরা নৌকায় মানুষরে পাড় করে দিই। এক সপ্তাহ এইরকম ভাবে আমরা মানুষের সাহায্য করি। তারপরে সরকার রাস্তা ঠিক কইরা দেয়। এখন গাড়ী চলে। বালা কইরা ঠিক করছেনা, এইতারদায় রোগীরা সুনামগঞ্জে যাইতে চাইলে আরও রোগী অয়। রাস্তাটা আরও ঠিক করা দরকার।
একই গ্রামের বাসিন্দা শামিম আহমেদ বলেন, এই বন্যায় পানি বাড়ছিল, কোমর পর্যন্ত পানি অইসে, রাস্তা ডুবছিল। মানুষ চলাচল করতে পারছেনা, রোগীও সময় মতো হাসপাতালে যাইতে পারছেনা, খুব দুর্ভোগে পড়ছিল, নৌকার ব্যবস্থা করা অইছিল, নৌকায় চলাচল করছে মানুষ। পরে রাস্তা ঠিক কইরা দিছে। কিন্তু এখনও মানুষের দুর্ভোগ কমছেনা। রাস্তাটা আরও উঁচু করা দরকার, মজবুত করা দরকার।
ভাড়ায় চালিত বাইক চালক রনি বলেন, আগাম বন্যায় বিকল্প সড়ক পথ ধসে যাওয়ায় জনগণ খুব কষ্টে যাতায়াত করতে হয়েছে। গাড়ী নিয়ে চলা যায়না, সমস্যা অয়। রোগী নিয়ে সুনামগঞ্জ যাওয়া কষ্ট। এক সপ্তাহ বন্ধ রইছে। আমরা বাইক লইয়াও সমস্যায় পড়ছি। নৌকায় চলতে অইসে। জনগণের ভাড়াও বেশি লাগছে। অসুবিধা তো অইসেই। এখন রাস্তা ঠিক কইরা দিছে। তারপরও ঠিকমতো গাড়ী চলাচল করতে পারেনা, আরও ঠিক করা দরকার। না হয় সামনে বর্ষায় বড় বন্যা অইলে জনগণের আরও দুর্ভোগ বাড়বে।
এবিষয়ে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বললেন, বন্যায় বিকল্প সেতু ও সংযোগ সড়কের ক্ষতি হয়েছে। তবে আমি টিকাদারকে বলে দিয়েছি, যান চলাচলের উপযোগী করে দেয়ার জন্য।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!