1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে শোক দিবস উপলক্ষে আলোচনা সভা সুনামগঞ্জে শোকের দিনে বন্যায় ক্ষতিগ্রস্তদের গৃহনির্মাণ সহায়তা দিল প্রাথমিক শিক্ষা পরিবার সুনামগঞ্জে বিভিন্ন উপজেলায় জাতীয় শোক দিবস পালন শাল্লায় অবৈধ ড্রেজারে সরকারি ভূমি ভরাট করার অপরাধে ফেনী ভূষণকে অর্থদণ্ড মধ্যনগরে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সুইস রাষ্ট্রদূতের বক্তব্য বিব্রতকর: হাইকোর্ট আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশ টিমের কোচ সুনামগঞ্জের আবু নাসের দোয়ারায় পাগলা শিয়ালের কামড়ে নারী ও শিশুসহ আহত ১৫ সিবিইইউ ও সাস্টিয়ান সুনামগঞ্জ এর গৃহনির্মাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সুনামগঞ্জের বিভিন্ন সীমান্তে ১৫ লক্ষ টাকার অবৈধ পণ্য জব্দ করেছে বিজিবি

সুনামগঞ্জ-সাচনা সড়কে দুর্ভোগ

  • আপডেট টাইম :: সোমবার, ৩০ মে, ২০২২, ৮.১৭ পিএম
  • ২৮ বার পড়া হয়েছে

মোঃ মোশফিকুর রহমান স্বপন:

সুনামগঞ্জ জেলা শহর থেকে জামালগঞ্জের সাচনা বাজার চলাচলের একমাত্র যাতায়াতের সড়ক পথে জন দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। আগাম বন্যায় সদর উপজেলার গৌরারং ইউনিয়নের নিদিরচর এলাকায় বিকল্প সড়ক পথ ধসে পড়ায় গাড়ী চালক সহ যাত্রী সাধারণ চরম ভোগান্তিতে পড়েছে।
বন্যার কারণে গত প্রায় এক সপ্তাহ গাড়ী চলাচল বন্ধ থাকায় জেলা শহরের সাথে জনসাধারণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে করে জামালগঞ্জ ও ধর্মপাশা উপজেলার লোকজন বিপাকে পড়েন। আজ সোমবার সকালে
সরে জমিন ঘুরে ওই এলাকার একাধিক লোকজনের সাথে কথা বলে জানা যায়, নিদিরচর এলাকায় সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন সেতুর কাজ চলমান রয়েছে। সাচনা সুনামগঞ্জ সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে সেতুর পাশে বিকল্প সেতু নির্মাণ করা হয়। এই বিকল্প সেতু দিয়েই যানবাহন চলাচল করছিলো। তবে উজানের ঢল ও ভারি বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় এই বিকল্প সেতু ও সংযোগ সড়ক ডুবে যায়। এছাড়াও সেতুর অনেক অংশ ঢলের কারণে ভেঙে যায়। একারণেই প্রায় এক সপ্তাহ সাচনা ও সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বিচ্ছিন ছিলো। তবে এখন যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হলেও এই জায়গায় যাত্রী ও পরিবহন চালকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
নিদিরচর গ্রামের সালমান হেসেন বলেন, কয়দিন আগে বন্যায় অইসে, তারপরে রাস্তা ডুইব্বা যায়। গাড়ী চলাচল বন্ধ ছিলো। পরে আমরা নৌকায় মানুষরে পাড় করে দিই। এক সপ্তাহ এইরকম ভাবে আমরা মানুষের সাহায্য করি। তারপরে সরকার রাস্তা ঠিক কইরা দেয়। এখন গাড়ী চলে। বালা কইরা ঠিক করছেনা, এইতারদায় রোগীরা সুনামগঞ্জে যাইতে চাইলে আরও রোগী অয়। রাস্তাটা আরও ঠিক করা দরকার।
একই গ্রামের বাসিন্দা শামিম আহমেদ বলেন, এই বন্যায় পানি বাড়ছিল, কোমর পর্যন্ত পানি অইসে, রাস্তা ডুবছিল। মানুষ চলাচল করতে পারছেনা, রোগীও সময় মতো হাসপাতালে যাইতে পারছেনা, খুব দুর্ভোগে পড়ছিল, নৌকার ব্যবস্থা করা অইছিল, নৌকায় চলাচল করছে মানুষ। পরে রাস্তা ঠিক কইরা দিছে। কিন্তু এখনও মানুষের দুর্ভোগ কমছেনা। রাস্তাটা আরও উঁচু করা দরকার, মজবুত করা দরকার।
ভাড়ায় চালিত বাইক চালক রনি বলেন, আগাম বন্যায় বিকল্প সড়ক পথ ধসে যাওয়ায় জনগণ খুব কষ্টে যাতায়াত করতে হয়েছে। গাড়ী নিয়ে চলা যায়না, সমস্যা অয়। রোগী নিয়ে সুনামগঞ্জ যাওয়া কষ্ট। এক সপ্তাহ বন্ধ রইছে। আমরা বাইক লইয়াও সমস্যায় পড়ছি। নৌকায় চলতে অইসে। জনগণের ভাড়াও বেশি লাগছে। অসুবিধা তো অইসেই। এখন রাস্তা ঠিক কইরা দিছে। তারপরও ঠিকমতো গাড়ী চলাচল করতে পারেনা, আরও ঠিক করা দরকার। না হয় সামনে বর্ষায় বড় বন্যা অইলে জনগণের আরও দুর্ভোগ বাড়বে।
এবিষয়ে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম বললেন, বন্যায় বিকল্প সেতু ও সংযোগ সড়কের ক্ষতি হয়েছে। তবে আমি টিকাদারকে বলে দিয়েছি, যান চলাচলের উপযোগী করে দেয়ার জন্য।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!