1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

জগন্নাথপুরে হাওরের ফসলহারা হাজারো কৃষককে ত্রাণ সহায়তা দিলেন লন্ডনপ্রবাসীরা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭, ১২.২৭ পিএম
  • ১৫৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
হাওরের ফসলডুবির পর অকাল বন্যায় সিলেট অঞ্চলের কৃষকদের যখন নাভিশ্বাস ওঠার অবস্থা তখন সরকারের পাশাপাশি বন্যা দুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছেন প্রবাসীরা। বিশেষ করে সুনামগঞ্জ জেলার প্রায় প্রত্যেকটি উপজেলায় অব্যাহত রয়েছে প্রবাসীদের ত্রাণ সহায়তা। এরই ধারাবাহিকতায় সর্বশেষ মঙ্গলবার দুপুরে জগন্নাথপুরে প্রায় ১ হাজার দুর্গতকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়নের সহস্রাধিক মানুষের মধ্যে প্রত্যেককে ১০ কেজি চাল, ১ কেজি তেল ও ১ কেজি ডাল প্রদান করা হয়েছে। যুক্তরাজ্য প্রবাসীদের পক্ষ থেকে এ ত্রাণ বিতরণ করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। এ উপলক্ষে জগন্নাথপুর পৌর শহরের আবদুস সামাদ-আজাদ অডিটরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেনের সভাপতিত্বে ও যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাশুক ইবনে আনিসের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জ পুলিশের ডিআইজি কামরুল আহসান বিপিএম, সুনামগঞ্জ জেলার পুলিশ সুপার বরকতুল্লাহ খান, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুু, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম বিল্লাহ, জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হারুনুর রশীদ,লন্ডনের সেন্ট্রালবনস আওয়ামী লীগের সভাপতি জিল্লুর রশীদ লীল, লন্ডন আওয়ামী লীগ নেতা আশিকুল ইসলাম আশিক, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ-সভাপতি সারওয়ার কবির প্রমুখ।
বক্তারা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে আমাদের প্রতিটি আন্দোলন সংগ্রাম ও দুর্যোগে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে যেমন তাদের ভূমিকা রয়েছে তেমনিÑ অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনেও তাদের ভূমিকা অতুলনীয়। প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে যে টাকা উপার্জন করেন সেই অর্থ আমাদের অর্থনীতির চাকাকে গতিশীল রাখতে ভূমিকা রাখে। প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত জগন্নাথপুরবাসী পাশে এসে দাড়ানোর জন্য প্রবাসীদের ভূয়সী প্রশংসা করে তারা বলেন, এটা সম্ভব হয়েছে সাজিদুর রহমান ফারুকের কারণে। এলাকাবাসীর দুর্দশা তিনি সহ্য করতে পারেননি। তাই বন্যার্তদের কাছে ছুটে এসেছেন। যা অনুকরনীয় দৃষ্টান্ত হিসেবে থাকবে। বক্তারা সম্ভব হলে সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় ত্রাণ সহায়তা প্রদানের জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানান।
সৈয়দ সাজিদুর রহমান ফারুক তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এলাকাবাসীর পাশে এসে দাঁড়িয়েছি। ছাত্রজীবন থেকেই মানুষের কল্যাণে মুজিব আদর্শের সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছি। এলাকার মানুষ দুর্ভোগ পোহাবে আর আমরা প্রবাসে থেকে তা দেখব তা হতে পারে না। মাটির প্রতি আমার ঋণ অনেক। এখানে জন্মগ্রহণ করেছিলাম বলেই আজ যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে পেরেছি। এলাকার প্রবাসীরা আমার আহ্বানে সাড়া দিয়ে যে ত্রাণ সহায়তা দিয়েছে সেটাই আপনাদের সেটাই আপনাদের হাতে তুলে দিতে এসেছি। এটা হয়তো খুবই সামান্য, কিন্তু এখানে রয়েছে প্রবাসীদের শ্রম, ঘাম ও শ্রদ্ধার্ঘ্য। যা আগামীতেও অব্যাহত থাকবে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে কেউ অনাহারে মারা যাবে না। বঙ্গবন্ধু কন্যা তা হতে দেবেন না। আমরা সব সময়ই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বদ্ধ পরিকর। সৈয়দ ফারুক যুক্তরাজ্যে বসবাসকারী জগন্নাথপুরসহ সুনামগঞ্জের প্রবাসীদের প্রশংসা করে বলেন, নিজের এলাকার ব্যাপারে তারা কতটা আন্তরিক তার প্রমাণ এই ত্রাণ সহায়তা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!