1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

সুনামগঞ্জ জেলার প্রথম পত্রিকা সাপ্তাহিক সুনামের সকল কপি শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে হস্তান্তর

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ১০.৪৩ পিএম
  • ৩০৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ
১৯৮৪ সালের ১ মার্চ সুনামগঞ্জ মহকুমা থেকে জেলায় রূপান্তর হয়। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে সদ্যপ্রয়াত বীর মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু সম্পাদিত ‘সাপ্তাহিক সুনাম’ প্রকাশিত হয়। টানা কয়েক বছর ধারাবাহিকভাবে প্রকাশিত হয় পত্রিকাটি। বিভিন্ন সমযে সম্পাদনা করেন অনেকে। ৩৮ বছর আগে বিশেষ মুহূর্তে জন্ম নেয়া সেই ঐতিহ্যবাহী সাপ্তাহিক পত্রিকার সবগুলো সংকলন বাঁধাই করে ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণের উদ্দেশ্যে এই পত্রিকার প্রতিষ্ঠাতা নির্বাহী সস্পাদক এডভোকেট শহীদুজ্জামান চৌধুরী সুনামগঞ্জ শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরিতে আনুষ্টানিকভাবে হস্তান্তর করেছেন। শহরের সুধীজনের সামনে ১ মার্চ মঙ্গলবার রাতে আনুষ্ঠানিকভাবে তিনি পত্রিকাগুলোর বাঁধাই সংকলন পাঠাগারের সংশ্লিষ্টদের হাতে হস্তান্তর করেন।
ভবিষ্যত প্রজন্মকে ইতিহাসানুরাগী ও অনুসন্দিতসু করতে ও স্থানীয় ইতিহাস রচনার স্বার্থে এই সংকলন বিশেষ সুবিধা দিবে বলে মনে করেন অতিথিবৃন্দ। বক্তারা স্থানীয় ইতিহাস রচনার জন্য ইতিহাসের গুরুত্বপূর্ণ ও প্রাচীন দুর্লভ উপকরণ এভাবে পাঠাগারে হস্তান্তরের দাবি জানিয়েছেন।
মঙ্গলবার সন্ধ্যায় লাইব্রেরির একটি কক্ষে এ হস্তান্তর কার্যক্রম উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।

অ্যাডভোকেট মুজিবুর রহমানের সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, অধ্যাপক সৈয়দ মহিবুল ইসলাম,শহীদ জগৎ জ্যোতি পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক অ্যাড. সালেহ আহমেদ, সাপ্তাহিক সুনাম এর নির্বাহী সম্পাদক শরিফুজ্জামান চৌধুরী, বিশিষ্ট লেখক সুখেন্দু সেন, ইকবাল কাগজী, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল তুহিন, অ্যাড. মো. শামস উদ্দিন, সাংবাদিক আইনুল ইসলাম বাবলু, অ্যাড এনাম আহমেদ, সংস্কৃতিক ব্যক্তিত্ব ইশতিয়াক রুপু, সিনিয়র সাংবাদিক খলিল রহমকন, শামস শামীম, খেলাঘরের সদস্য আনোয়ারুল হক প্রমুখ।
ইতিহাসের এই অনন্য স্মারক হস্তান্তরের জন্য পাঠাগারের পক্ষ থেকে এডভোকেট শহীদুজ্জামান চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!