1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

আইসিসির টেস্ট মর্যাদা পেল আফগানিস্তান-আয়ারল্যান্ড

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭, ৩.১৮ পিএম
  • ৪৯৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট দল সংখ্যা বেড়ে দাঁড়াল ১২। নতুন দেশ হিসেবে আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে টেস্ট মর্যাদা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা। লন্ডনে আইসিসির বার্ষিক সভায় সহযোগী দল দুটিকে দেওয়া হয়েছে পূর্ণ সদস্য পদ।

আইসিসির বার্ষিক সভা শুরুর আগে শোনা যাচ্ছিল সহযোগী দেশ দুটির পূর্ণ সদস্য পদ পাওয়ার গুঞ্জন। সেটাই সত্যি হলো বৃহস্পতিবার আইসিসির ঘোষণার মধ্য দিয়ে। গত কয়েক বছরে নিজেদের ক্রিকেটের উন্নয়নকে আরও এগিয়ে নিতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার কাছে আবেদন করেছিল আফগানিস্তান ও আয়ারল্যান্ড। তাদের চাওয়া ছিল সহযোগী দেশে থেকে পূর্ণ সদস্য পদ পাওয়ার। ক্রিকেট বিশ্বে নিজেদের নাম তুলে ধরা দেশ দুটির সেই আবেদনে সাড়া দিয়েছে আইসিসি। বার্ষিক সভায় ১১তম ও ১২তম টেস্ট দল হিসেবে অনুমোদন দেওয়া হয়েছে দেশ দুটিকে।

২০০০ সালে সবশেষ দল হিসেবে বাংলাদেশ পেয়েছিল টেস্ট মর্যাদা। ১৭ বছর পর আবার কোনও দল টেস্ট মর্যাদার সঙ্গে আইসিসির পূর্ণ সদস্য পদ লাভ করল। টেস্ট যুগের শুরুটা অবশ্য সেই ১৮৭৭ সালে, যখন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দিয়ে শুরু হয়েছিল ক্রিকেটের লম্বা সংস্করণের। এরপর দক্ষিণ আফ্রিকা (১৮৮৯), ওয়েস্ট ইন্ডিজ (১৯২৮), নিউজিল্যান্ড (১৯৩০), ভারত (১৯৩২), পাকিস্তান (১৯৫২), শ্রীলঙ্কা (১৯৮২), জিম্বাবুয়ে (১৯৯২) ও বাংলাদেশ (২০০০) হয়ে নতুন দুই দেশ যোগ দিল আইসিসির এলিট প্যানেলে। ক্রিকইনফো

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!