1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

তাহিরপুরে কুড়িয়ে পাওয়া ১০ লাখ টাকা ফিরিয়ে দিলেন বিজিবি সদস্য

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ৬.০৪ পিএম
  • ১৭০ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
কুড়িয়ে পাওয়া ১০ লাখ টাকা ফিরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন সুনামগঞ্জে তাহিরপুর উপজেলার সদ্য অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য সামায়ুন কবির। এ ঘটনার পর থেকেই সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল তিনি।

এলাকাবাসী জানিয়েছেন, পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে, লোভহীন মানুষ আছে, বড় হৃদয়ের মানুষ আছে তার প্রকৃষ্ট উদাহরণ সামায়ুন কবির। তিনি উপজেলার মধ্য তাহিরপুর গ্রামের বাসিন্দা আলী মর্তুজার বড় ছেলে সামায়ুন কবির।

সদ্য অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য জানান, এক সপ্তাহ আগে তিনি নিজ বাড়ি থেকে বের হয়ে হেঁটে তাহিরপুর বাজারে যাচ্ছিলেন। পথে বালিকা বিদ্যালয়ের সামনে আসার পর একটি কার্ড ও ১০ লাখ টাকার একটি ব্যাগ পথে পড়ে থাকতে দেখেন এবং তা কুড়িয়ে নেন। কিন্তু এত টাকা পেয়েও তিনিও টাকার প্রকৃত মালিককে পেতে খোঁজাখুঁজি শুরু করেন। অনেকের কাছেই তিনি নিজের ফোন নম্বর দিয়ে বলেন কেউ যদি টাকা হারিয়েছে বলে তাহলে যেন ফোন করা হয়।

সামায়ুন কবির জানান, এর ঘণ্টা খানেক পরেই টাকা হারানো যুবক ফোন দিয়ে বলেন, ‘ভাই আপনি কই’ কথাও বলতে পারছিলেন না ভালোভাবে। তখন সামায়ুন কবির জানান, ইউনিয়ন পরিষদের সামনে আসেন। তখন ওই যুবক আসলে তিনি জানান, ব্যাগে ১০ লাখ টাকা আছে যেগুলো তার বড় ভাইয়ের। পরে প্রকৃত মালিকের কাছে টাকাগুলো হস্তান্তরও করেন।

সদ্য অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য সামায়ুন কবির বলেন, ‘টাকাটা তো আমার নয়। যার হারিয়েছে তার। আমি টাকাটা পেয়েছি তখন ভেবেছি টাকাগুলো যে ব্যক্তি হারিয়েছে তার অবস্থাটা না জানি কেমন। টাকাগুলো প্রকৃত মালিকের কাছে দিতে পেরে নিজের কাছেও খুব ভালো লাগছে।’

এ প্রসঙ্গে ঘটনাস্থলে থাকা ‍দ্বিপকার ভট্রাচাজি কাঞ্চু নামে এক ব্যাক্তি বলেন, মানুষটির সম্পর্কে কিছু না বললে কৃপণতা করা হবে। আজন্ম সহজ সরল মানুষ তিনি। ভালো মানুষ, নিরেট ভদ্রলোক। টাকাগুলো ফেরত দিয়ে তিনি যে কত বড় মনের মানুষ তারই প্রমাণ দিয়েছেন, তার বাবা-মায়ের মুখ উজ্জ্বল করেছেন। আমারও গর্ববোধ হচ্ছে।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!