1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

ভ্যাট নিয়ে আলোচনা কল্পকাহিনী: বললেন এনবিআর চেয়ারম্যান

  • আপডেট টাইম :: শনিবার, ১০ জুন, ২০১৭, ৩.৩০ পিএম
  • ১৭৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
নতুন ভ্যাট আইন নিয়ে চলমান আলোচনা-সমালোচনার অনেকটাই কল্পকাহিনী বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। শনিবার (১০ জুন) রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ট্যাক্স ট্রেনিং ইনস্টিটিউট (বিটিটিআই) এ কর্মশালার আয়োজন করে।
প্রশিক্ষণ কর্মশালায় এনবিআর চেয়ারম্যান বলেন, ‘আলোচনা-সমালোচনা হলেও ভ্যাট আইনের সত্যটা উঠে আসছে না।’ এ কারণে ভ্যাট আইনের বস্তুনিষ্ঠ আলোচনার আহ্বান জানান তিনি।

নজিবুর রহমান বলেন, ‘সবার স্বার্থ রক্ষা করেই মসৃন পরিবেশে কিভাবে ভ্যাট আইন বাস্তবায়ন করা যায়, তা নিয়ে জাতীয় রাজস্ব বোর্ড কাজ করছে। বিশ্বের সব দেশেই ভ্যাট আইন সংস্কার করা হয়। আমাদের দেশেও এর সংস্কার করা হয়েছে। আগামী ১ জুলাই থেকে নতুন আইন কার্যকর হবে। তবে সবার স্বার্থ রক্ষা করেই আমরা কাজ করছি।’

তিনি জানান, চলতি অর্থবছর ২৫ লাখ ই-টিআইএন নিবন্ধনের লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছিল। ইতোমধ্যে ২৯ লাখের বেশি নিবন্ধিত হয়েছে। চলতি অর্থবছর শেষে ই-টিআইএন নিবন্ধনের সংখ্যা ৩০ লাখে উন্নীত হবে।

বিটিটিআইয়ের প্রধান উপদেষ্টা শ্যামল কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে এডিআর (বিকল্প বিরোধ নিষ্পত্তি) এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আমিনুল করিম, এনবিআর সদস্য পারভেজ ইকবাল, লুৎফর রহমান ও রঞ্জন কুমার ভৈৗমিক, বিটিটিআই পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শ্যামল চন্দ্র সরকার কর্মশালায় বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!