1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

বাধ রক্ষায় নৌকা ব্যবহার করতে দিয়ে বিপাকে ব্যবসায়ী: নষ্ট হচ্ছে কোটি টাকার নৌকা

  • আপডেট টাইম :: বুধবার, ২০ জুলাই, ২০১৬, ২.০০ পিএম
  • ৫৪১ বার পড়া হয়েছে

চান মিয়া, ছাতক::
ছাতকের এক ব্যবসায়ীর পাথর বোঝাই নৌকা দিয়ে এলাকাবাসী উপকার করতে এসে এখন বিপাকে পড়েছেন। মালামালসহ প্রায় কোটি টাকার নৌকা এখনো ফেরত পাননি ব্যবসায়ী।
কয়েক মাস আগে হাওরের একটি বেরিবাঁধ ভেঙ্গে যাওয়ার মুহূর্তে বাধরক্ষার জন্য এলাকাবাসী বালু বোঝাই ওই নৌকাটি দিয়ে বাধ আটকানোর চেষ্টা করেছিলেন। এসময় এ নৌকার কারণে ধর্মপাশা উপজেলার নূরপুর গ্রামবাসী গোলায় ফসল তোলতে সক্ষম হয়েছিল।
জানা গেছে প্রায় তিন মাসেরও অধিক সময় অতিবাহিত হলেও প্রায় ২২শ’ঘনফুট পাথর বোঝাই নৌকাটি পানির নিচ থেকে উত্তোলন করে ফেরত দেবার কোন উদ্যোগ নেয়া হয়নি। জানা গেছে, ছাতক শহরের বাগবাড়ি মহল্লার পাথর ব্যবসায়ি হাজি আব্দুর রহমান বকুলের মালিকানাধিন আমিন নৌপরিবহনটি গত ২৩ এপ্রিল সকালে ২২শ’ঘনফুট পাথর নিয়ে ছাতক থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। ওইদিন বিকেল ৪টায় নৌকাটি ধর্মপাশা উপজেলার ভোলাই নদী অতিক্রমকালে মান্নানঘাটের বাবুপুর বাজারের কাছে পৌছলে নূরপুর গ্রামের লোকজন নৌকাটি আটক করে হাওরের বেড়িবাধে নৌকাটি আটকে বাধরক্ষা করেন। নৌকার শ্রমিকরা বাধা দিলেও এলাকাবাসী মানেননি। ফলে তারা বাধ্য হয়েই ফসলরক্ষার কাজে নৌকাটি ব্যবহার করতে দেন। কিন্তু তিনমাসের অধিক সময় অতিবাহিত হলেও নৌকাটি উত্তোলন না করায় মাটির সঙ্গে মিশে গিয়ে বিনষ্ট হওয়ার আশঙ্কা করছেন মালিক।
ফসল রক্ষার স্বার্থে ভাঙ্গন কবলিত বেরিবাঁধে পাথর বোঝাই আমিন নৌপরিবহনের নৌকাটি আড়াআড়িভাবে ফেলে পানি আটকিয়ে ছিলেন কৃষকরা।
জানা গেছে ধান কাটার পর নৌকা মালিক স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্নজনের কাছে নৌকা উত্তোলন করে দেওয়ার অনুরোধ জানালেও এখন পর্যন্ত তার নৌকাটি উদ্ধার করে দেওয়া হয়নি। এ নিয়ে তিনি আইনী আশ্রয় নেওয়ার চেষ্টা করছেন বলে জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!