1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কবে? দেশে পরীক্ষামূলকভাবে ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছি: পরিকল্পনামন্ত্রী মক্কা ও মদিনার দুই মসজিদের জন্য ৬০০ নারী কর্মীকে প্রশিক্ষণ তাহিরপুরে হাজং নারীকে ধর্ষণকারী রশিদের শাস্তির দাবিতে মানববন্ধন মহামারি করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব ছাতকে ওসির কক্ষে হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের দৃশ্য ফেইসবুকে লাইভ শান্তিগঞ্জকে পৌরসভায় উন্নীতকেণের কাজ দ্রুত শুরু হবে: এমএ মান্নান বাংলাদেশের ‘উন্নয়ন ও মানবিকতার প্রশংসায়’ জাতিসংঘ মহাসচিব ৩ শিক্ষকের করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা

মামুনুল হক পরিবার থেকে মুক্ত হলো মোহাম্মদপুরের সেই মাদ্রাসা

  • আপডেট টাইম :: সোমবার, ১৯ জুলাই, ২০২১, ২.৫২ পিএম
  • ৩৪ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::

অবশেষে সমালোচিত হেফাজত নেতা মামুনুল হক ও তার বড় ভাই মাহফুজুল হকের দখল থেকে মুক্ত হলো রাজধানীর মোহাম্মদপুরের জামি’আ রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা।

মাদ্রাসাটি ছেড়ে দিয়েছেন মুহতামিম মাহফুজুল হক। সোমবার (১৯ জুলাই) সকাল ৯টার দিকে অনুসারী শিক্ষক-ছাত্রদের নিয়ে মাদ্রাসাটি ছেড়ে যান তিনি। পরে মাদ্রাসার প্রধান ফটকে তালা দেয়া হয়।

মাদ্রাসার চাবি সরকার স্বীকৃত ইসলামি শিক্ষা বোর্ড আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসানের কাছে বুঝিয়ে দেয়া হবে বলে জানান মাহফুজুল।

তিনি বলেন, ‘মাহমুদুল হাসান সাহেব অন্যান্য শীর্ষ অলেমদের সঙ্গে আলোচনার মাধ্যমে দ্রুত একটি কল্যাণকর এবং সুন্দর একটা সমাধান আমাদেরকে দেবেন বলে আমরা প্রত্যাশা করি।’

মাহফুজুল হকের সঙ্গে মাদ্রাসা ছেড়ে যাওয়া শিক্ষক আনিসুর রহমান বলেন, সকালে আমার মাদ্রাসার প্রধান গেট তালা লাগিয়ে চাবি মৌলভী ওলামায়ে কেরামের কাছে পৌঁছে দেয়ার জন্য প্রতিনিধি গেছে।

এর আগে সকাল পৌনে ৯টার দিকে মাদ্রাসা থেকে ফেসবুক লাইভে আসেন মাহফুজুল হক। মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, বিভিন্নভাবে কথা আসছে, আমাদের এ প্রতিষ্ঠান ছাড়তে হবে। এ ভবন আমাদের ছাড়তে হবে। আমরা লক্ষ্য করছিলাম। আমাদের কাছে নিয়মতান্ত্রিকভাবে কোনো নোটিশ আসেনি। আমাদের দেশের শীর্ষ আলেমরা এ বিষয়টি নিয়ে কোনো পরামর্শও করছেন না।

মাহফুজুলের ভাই মামুনুল হক নিজেও এই মাদ্রাসার শিক্ষক। নেতৃত্বে পরিবর্তন আসলেও তাকে মাদ্রাসা থেকে বাদ দেয়া হচ্ছে কি না, সেটি নিশ্চিত করেননি তিনি।

মাহফুজুল হক বলেন, মাওলানা মামুনুল হক এখানকার শিক্ষক। তিনি তো এখন জেলে। উনি বাইরে থাকলে বলতে পাতালাম। এটা উনার বিষয়, তিনি থাকবেন কী থাকবেন না।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!