1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দেশে সব রেকর্ড ভেঙে মৃত্যু ২১২ জনের

  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ জুলাই, ২০২১, ৭.৫৩ পিএম
  • ১৫১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২১২ জনের মৃত্যু হয়েছে, যা দেশে এক দিনে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩২৪ জন। শনাক্তের হার ৩০.৯৫ শতাংশ। আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা-বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
দেশে নতুন ২১২ জনসহ মোট মৃত্যু সংখ্য ১৬ হাজার ৪। অপরদিকে, শনাক্তের সংখ্যা দাঁড়িয়ছে ১০ লাখ ৫৪৩ জনে। এর আগে গতকাল বৃহস্পতিবার সোরা দেশে করোনায় মৃত্যু হয় ১৯৯ জনের। গত বুধবার মৃত্যুর সংখ্য প্রথমবারের মতো ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের। চলতি মাসের প্রথম দিন থেকে দেশে দৈনিক ১৩০ জনের উপর করোনায় মৃত্যু হচ্ছে।
মৃত্যুর সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। গতকাল বৃহস্পতিবার ১১ হাজার ৬৫১ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন। আগের দিন বুধবার করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ১৬২ জনের। গত মঙ্গলবার দ্বিতীয় সর্বোচ্চ ১১ হাজার ৫২৫ জন শনাক্ত হন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ২০৯ জনের। পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৫৮৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০ দশমিক ৯৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৩ হাজার ২৬৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৬২ জন ৩৮৪ জন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১২ জনের মধ্যে খুলনা বিভাগেরই ৭৯ জন। এছাড়া ঢাকায় ৫৩, চট্টগ্রামে ২৬, রাজশাহীতে ২৩, বরিশালে ৫, সিলেটে ৬, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ১১৯ জন পুরুষ এবং ৯৩ জন নারী। এদের মধ্যে ১৬ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৬ হাজার ৪ জনের মধ্যে পুরুষ ১১ হাজার ২৫৪ জন এবং নারী ৪ হাজার ৭৫০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯০ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৫৬, ৪১ থেকে ৫০ বছরের ৪০, ৩১ থেকে ৪০ বছরের ১৭, ২১ থেকে ৩০ বছরের ৭ এবং ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!