1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

কানাডার সামরিক বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ডের পদত্যাগ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১.২০ এএম
  • ২১৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
কানাডার সাবেক প্রতিরক্ষা প্রধান জেনারেল জোনাথন ভান্সের সঙ্গে গলফ খেলায় সমালোচনার সম্মুখীন হয়ে পদত্যাগ করেছেন দেশটির সামরিক বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড লেফটেন্যান্ট জেনারেল মাইক রোল্যু। জোনাথন ভান্সের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত চলছে।

তদন্তাধীন ব্যক্তির সঙ্গে খেলতে যাওয়ায় তদন্তে ব্যাঘাত, কিংবা সামরিক বাহিনীর সদস্যদের মধ্যে আস্থাবোধের ঘাটতি দেখা দিতে পারে বলে প্রশ্ন ওঠে। কিন্তু মাইক রোল্যু বলছেন, জেনারেল ভান্স যাতে সুস্থ থাকেন সেজন্য তিনিই তাকে খেলতে আমন্ত্রণ জানিয়েছেন। খেলার সময়ে তাদের মধ্যে তদন্তের বিষয়ে কোনো কথা হয়নি। জেনারেল ভান্সের যৌন হয়রানির অভিযোগ তদন্তে নিয়োজিত কর্মকর্তাদের ওপর কর্তৃত্ব ছিল লেফটেন্যান্ট জেনারেল মাইক রোল্যুর।

তবে মাইক রোল্যু স্বীকার করেছেন, তার এমন কর্মকাণ্ডে সামরিক বাহিনীর মধ্যে আস্থার ঘাটতি তৈরিতে ভূমিকা রেখেছে এবং বাহিনীর মধ্যে সাম্প্রতিক ঘটনাবলীতে প্রভাব পড়েছে।

সম্প্রতি স্থানীয় দুটি পত্রিকায় খবর বের হয়, গত ২ জুন অটোয়ায় জেনারেল ভান্স এবং কানাডার নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল ক্রেইগ বেইনসের সঙ্গে গলফ খেলেছেন লেফটেন্যান্ট জেনারেল মাইক রোল্যু। গত রোববার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল ক্রেইগ বেইনস এবং সামরিক বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড লেফটেন্যান্ট জেনারেল মাইক রোল্যুকে অবশ্যই এ ঘটনায় জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের পরই পদত্যাগের সিদ্ধান্ত নিলেন মাইক রোল্যু। তবে তিনি নৌপ্রধানকে কোনোপ্রকার জবাবদিহিতার মুখে না ফেলার আহ্বান জানান।

নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল ক্রেইগ বেইনসও সোমবার এক বিবৃতিতে সেদিন গলফ খেলায় অংশ নেওয়ার জন্য ক্ষমা চেয়েছেন

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!