1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান

সিলেটে ছাত্র ইউনিয়নের ভাস্কর্য্য অপসারণের প্রতিবাদী মিছিলে হামলা

  • আপডেট টাইম :: শনিবার, ২৭ মে, ২০১৭, ৪.৪৪ পিএম
  • ৫৩১ বার পড়া হয়েছে

সিলেট প্রতিনিধি::
সুপ্রীম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণের সিলেটে ছাত্র ইউনিয়নের মিছিলে হামলা ঘটনা ঘটেছে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দােলনের ব্যানারে এই মিছিল থেকে হামলা চালানো হয়। শনিবার বিকেল ৬টার দিকে জিন্দাবাজার এলাকায় এই হামলার ঘটনা ঘটে। এতে ছাত্র ইউনিয়নের ৬ নেতাকর্মী আহত হয়েছেন।

জানা যায়, সুপ্রীম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণ ও এর প্রতিবাদে শুক্রবার ঢাকার প্রতিবাদ সমাবেশ থেকে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ আটক ৪ নেতাকর্মীকে মুক্তির দাবিতে শনিবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদ।

একইসময়ে কোর্ট পয়েন্ট থেকে ‘মূর্তি অপসারণ ইস্যুতে বামদের উদ্ধতপূর্ণ আচরণের’ প্রতিবাদে মিছিল করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, সিলেট জেলা ও মহানগর শাখা।

ছাত্র ইউনিয়ন নেতারা জানান, জিন্দাবাজার আল হামরা শপিং সেন্টারের সামনে বিপরীত দিক থেকে আসা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মিছিল থেকে অতর্কিত হামলা চালানো হয়। এতে সংগঠনটির ৬ নেতাকর্মী আহত হন।

ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক দিপঙ্কর দাশগুপ্ত বলেন, তাদের মিছিলের পেছনে পুলিশ ছিলো। পুলিশের সামনে তারা আমাদের উপর হামলা চালিয়ে মারধর করে ও ব্যানার ছিড়ে ফেলে। এতে ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের যুগ্ন-সাধারণ সম্পাদক জামিল আহমদ, কোষাধ্যক্ষ নাবিল এইচ, স্কুল বিষয়ক সম্পাদক পার্থ, সদস্য প্রদ্যুৎ, রুপক ও আরো এক কর্মী আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

তিনি বলেন, ইসলামী আন্দোলনের মিছিল থেকে ‘শেখ হাসিনার এ্যকশন ডাইরেক্ট এ্যাকশন’ শ্লোগান দিয়ে হামলা করা হয়।

হামলার কথা স্বীকার করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, সিলেট মহানগরের সভাপতি শিহাব উদ্দিন বলেন, আমরা বামদের উদ্ধতপূর্ণ আচরণের প্রতিবাদে মিছিল করছিলাম। এসময় বিপরীত পাশ থেকে ছাত্র ইউনিয়নের একটি মিছিল আসে। তারা সংখ্যায় কম ছিলো ও আমরা বেশি ছিলাম। আমরা তাদের সড়কের একটি পাশ নিয়ে যাওয়ার অনুরোধ করলে তারা শোনেনি। এতে আমাদের কিছু নেতাকর্মী ‘সেন্টিমেন্টাল’ হয়ে পড়ে ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে ছাত্র ইউনিয়নের সদস্যরা ব্যানার নিয়ে পালিয়ে যায়।

তবে এরকম হামলার কোনো খবর পাননি বলে জানিয়েছেন সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল আলম।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!