1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৭৮ মৃত্যু

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১, ৮.০৮ পিএম
  • ১৩০ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন। এখন পর্যন্ত দেশে সরকারি হিসাবে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১১ হাজার ২২৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৩১ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৫১ হাজার ৬৫৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২৩৪ জন। আর এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ছয় লাখ ৬৬ হাজার ৯২৭ জন।

আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৫১ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৫০টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ২৩৭টি। দেশে এখন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৯৫ হাজার ৫২৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৯০ হাজার ৬৮৪টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৪ লাখ চার হাজার ৮৪০টি।

দেশে বর্তমানে ৩৫৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে বলে জানায় স্বাস্থ্য অধিদফতর। এরমধ্যে আরটি-পিসিআর পদ্ধতিতে পরীক্ষা হচ্ছে ১২৩টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩৪টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২০১টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে পুরুষ ৪৫ জন এবং নারী ৩৩ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ২২৬ জন এবং নারী তিন হাজার দুই জন।

মারা যাওয়া ৭৮ জনের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ৫৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৫০ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, রাজশাহী ও খুলনা বিভাগের আছেন ছয় জন করে, বরিশাল বিভাগের তিন জন, আর ময়মনসিংহ বিভাগের আছেন দুই জন।

৭৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৪৯ জন, বেসরকারি হাসপাতালে ২৭ জন, আর বাসায় দুই জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া পাঁচ হাজার ২৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন দুই হাজার ৭২৪ জন, চট্টগ্রাম বিভাগের ৬৭৯ জন, রংপুর বিভাগের ২৭০ জন, খুলনা বিভাগের ৫২১ জন, বরিশাল বিভাগের ৩৩৯ জন, রাজশাহী বিভাগের ৩২৪ জন, সিলেট বিভাগের ২৬৩ জন আর ময়মনসিংহ বিভাগের ১১৪ জন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!