1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

পর্দায় রাজ্জাক-কবরীর প্রেম

  • আপডেট টাইম :: শনিবার, ১৭ এপ্রিল, ২০২১, ১.৫৯ এএম
  • ১৪৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
বাংলাদেশি সিনেমার পর্দায় সবচেয়ে জনপ্রিয় এক জুটি রাজ্জাক-কবরী। পর্দায় তাদের প্রেমময় সংলাপ পর্দার বাইরের দর্শকদের সব সময় ভীষণভাবে আন্দোলিত করেছে। প্রেমিক-প্রেমিকারা রাজ্জাক-কবরীর সেসব সংলাপ সব সময়ই নিজের মনে করেছেন।
দেশের সিনেমার অলিগলি ঘুরতে গিয়ে রাজ্জাক-কবরী জুটি নিজেরাও একসময় নিজেদের ভেতরে হারিয়ে গিয়েছিলেন। নিজেদের মধ্যে গড়ে ওঠে প্রেম-ভালোবাসা আর বন্ধুত্বের গল্প। আর তা ভক্তদের কাছে এতটাই জীবন্ত হয়ে উঠেছিল যে তাঁরা নাকি এই পর্দা জুটির বিয়ে হলে ভালো হতো বলে মনে করতেন। রাজ্জাক-কবরী জুটির পর্দা ও পর্দার বাইরের সম্পর্ক একটি রহস্য।
রাজ্জাক-কবরী জুটি আলোড়ন তোলে প্রজন্ম থেকে প্রজন্ম বাংলাদেশি সিনেমার রাজ্জাক-কবরী জুটি যে প্রজন্ম থেকে প্রজন্মে আলোড়ন তুলে যাচ্ছে, সেই রাজ্জাকের সঙ্গে প্রথম দেখায় নাকি কোনো অনুভূতিই হয়নি কবরীর। দুজনেই তখন নিজেদের মতো করে সিনেমা নিয়ে ব্যস্ত। তাঁদের প্রথম দেখা হয়েছিল গাজী মাজহারুল আনোয়ারের ‘যোগাযোগ’ নামের একটি সিনেমার সূত্র ধরেই। সেদিনই প্রথম রাজ্জাক ও কবরীর সামনাসামনি কথাবার্তা হয়। খাওয়াদাওয়া আর আড্ডাও চলে। শেষ পর্যন্ত অবশ্য সিনেমাটি আর তৈরি হয়নি।
রাজ্জাক ও কবরীকে কাজ করতে করতে একেকটি সিঁড়ি ওপরে উঠতে হয়েছে। এভাবেই তাঁদের মধ্যে একটি সময় দারুণ বোঝাপড়া তৈরি হয়। কাজের সময় পেশাদারির বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব পেত। দুজনেরই নাকি পেশার প্রতি শ্রদ্ধাও ছিল সবচেয়ে বেশি। বাংলাদেশের সিনেমার স্বর্ণযুগে একটা বড় সময় ধরে টানা কাজ করে গেছেন রাজ্জাক ও কবরী। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত একসঙ্গে করতেন তাঁরা। এ কারণে একটা ভালোবাসার জায়গাও নাকি দুজনের মধ্যে তৈরি হয়েছিল।
দেশের সিনেমার স্বর্ণযুগে একটা বড় সময় ধরে টানা কাজ করে গেছেন রাজ্জাক ও কবরী
সিনেমার পর্দায় রাজ্জাক-কবরীকে প্রেমময় জুটি দর্শককে এতটাই বিমোহিত করেছে যে তাঁরা তাঁদের এই দুটি প্রিয় মানুষকে বাস্তবের জুটি হিসেবেও চাইতেন। রাজ্জাক ও কবরী যখন পর্দা কাঁপানো জুটি, তখন তাঁরা বিবাহিত। দুজনেই নিজেদের সংসারের প্রতি ভীষণ দায়বদ্ধ ছিলেন। রাজ্জাক ও কবরী সিনেমার অবিচ্ছেদ্য জুটি যেমন ছিলেন, তেমনি তাঁদের মধ্য ঝগড়াও লেগে থাকত। এসব নিয়ে মান-অভিমানও নাকি তৈরি হতো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!