1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন

হত্যা মামলায় খালেদার ব্যক্তিগত ফটোগ্রাফারসহ ২৭ জনের যাবজ্জীবন দণ্ড

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ মে, ২০১৭, ৩.১০ পিএম
  • ৪৩১ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
১৯৯০ সালে ময়মনসিংহে দায়ের করা একটি হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত ফটোগ্রাফার ও বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন ফালুর ভাই নূর উদ্দিন আহমেদসহ ২৭ জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। ঢাকার দুই নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগম মঙ্গলবার (৯ মে) এই রায় দেন।
রায়ের সময় দ-প্রাপ্ত তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। তারা হলেন নূর উদ্দিন আহমেদ, আবদুর রশিদ ও আশরাফুল হক। আবদুর রশিদ কারাগারে ছিলেন। বাকি দুই জন জামিনে মুক্ত ছিলেন। আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছেন। মামলার ৩০ আসামির মধ্যে তিনজন আগেই মারা গেছেন। বাকি ২৪ জন পলাতক।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৯৯০ সালের ১১ ফেব্রুয়ারি ফ্রিডম পার্টির নেতা মেজর বজলুল হুদা ও আশরাফুল আলমের নেতৃত্বে আসামিরা ময়মনসিংহের পূরবি সিনেমা হল মোড়ে একটি চায়ের দোকানে যান। উৎসুক জনতা ভিড় জমায়। তাদের সঙ্গে এক পর্যায়ে কথা কাটাকাটি শুরু হলে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা জয়নাল আবেদিন গুলি করেন। এ সময় হারুন উর রশিদ নামে একজন মারা যান। তিনি ওষুধ কিনতে গিয়ে ওই চায়ের দোকানে বসেছিলেন। গুলিতে আরও পাঁচ পথচারী আহত হন। নিহতের দুলাভাই মোশারফ হোসেন বাবলু বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন।
এই হত্যাকা- উদ্দেশ্যমূলক ছিল না বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!