1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১২ মে ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

শাল্লায় সাম্প্রদায়িক হামলায় নেতৃত্বদানকারী আরেক আসামি গ্রেপ্তার

  • আপডেট টাইম :: শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ৭.০৭ পিএম
  • ৩৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি, শাল্লা:
সুনামগঞ্জের শাল্লা উপজেলার হিন্দু অধ্যুষিত নওয়াগাঁও গ্রামে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হক সমর্থকদের হামলা, লুটপাট ও ভাঙচুরের ঘটনার মামলায় এজাহারভুক্ত আরও এক আসামিকে শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে শাল্লা থানা পুলিশ।

গ্রেফতারকৃত আসামীর নাম ইশাদ মিয়া (৪৩)। তিনি শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের কাশিপুর গ্রামের শাহীদ আলীর ছেলে। এরশাদ মিয়া মামলার ৪০ নাম্বার আসামি। শনিবার

(১০ এপ্রিল) শাল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ শনিবার পর্যন্ত ইশাদ মিয়াসহ মোট ৩৯ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লা উপজেলার হিন্দু অধ্যুষিত নওয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে কটাক্ষ করে কথিত পোস্টের প্রতিক্রিয়ায় নোয়াগাঁও গ্রামের ৮৮ টি বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করেছে। এসময় গ্রামের ৫ টি মন্দির ভাঙচুর করা হয়। এই ঘটনায় ১৮ মার্চ বৃহস্পতিবার থানায় দুটি পৃথক মামলা করা হয়। শাল্লা থানার এসআই আব্দুল করিম বাদী হয়ে ১৫০০ জন অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা করেন। নওয়াগাঁও গ্রামবাসীর পক্ষে ৫০ জনের নাম উল্লেখ করে ১৫০০ জন আসামী করে অন্য মামলাটি করেন স্থানীয় হবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওয়াগাঁও গ্রামের বাসিন্দা বিবেকানন্দ মজুমদার বকুল। দুইটি মামলায় ইতোপূর্বে গ্রেফতারকৃত ৩৮ আসামীর মধ্যে ২৯ আসামীকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

এদিকে ২২ মার্চ ঝুমনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে। অন্যদিকে গত ১ এপ্রিল সেই অভিযুক্ত ঝুমনের মা নিভা রানী দাস বাদী হয়ে ৭২ জনকে আসামী করে আমল গ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাল্লা জোনের বিচারক শ্যাম কান্ত সিনহা’র আদালতে পৃথক আরেকটি মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশকে নির্দেশ দিয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!