1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১২ মে ২০২১, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

হেফাজতের নামে নাশকতা সৃষ্টিকারীদের প্রতিহত করবে জাউয়াবাজার আওয়ামী লীগ

  • আপডেট টাইম :: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ৮.২১ পিএম
  • ৩৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
হেফাজতে ইসলামের নামে রাষ্ট্রীয় ও ব্যক্তিগত সম্পদ বিনষ্টকারীদের প্রতিহত করার ডাক দিয়েছে সুনামগঞ্জের ছাতকের জাউয়াবাজার আওয়ামী লীগ। বহুদিনের বিভেধ ভুলে বিবদমান দুটি গ্রুপ আলাদা বৈঠক করে একই সিদ্ধান্ত নিয়েছে। ধর্মপ্রাণ মানুষ যাতে হেফাজতের প্ররোচনায় পড়ে শান্তি ও সম্প্রীতির ধর্ম ইসলামের নাম ভাঙ্গিয়ে শান্তিভঙ্গ না করতে পারে সেজন্য সাধারণ মানুষের মধ্যেও সচেতনতা সৃষ্টির প্রত্যয় ব্যক্ত করেছেন তারা। নতুন প্রজন্ম যাতে তাদের কথায় বিভ্রান্ত না হয় সেদিকেও দৃষ্টি রাখার আহ্বান জানান তারা। বৃহষ্পতিবার রাতে জাউয়াবাজারে দুটি পৃথক স্থানে একই লক্ষ্যে এই জরুরি সভা করেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। সভা শেষে শুক্রবার বাদ জুমআ স্থানীয় মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুছ ছোবানের সঙ্গে দেখা করে নাশকতায় যাতে মাদরাসার ছাত্রকে ব্যবহার না করা হয় অনুরোধ জানান।
ছাতক উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ সভাপতি প্রয়াত আলহাজ চাঁন মিয়ার বাড়িতে জাউয়া বাজার ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ জরুরি মতবিনিময়ে বসেন। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা হাজি ইউনুছ মিয়া। উপস্থিত ছিলেন জাউয়া বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজা মিয়া তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ছুরাব আলী, দেওয়ান আবুল কালাম মাস্টার, শাহীন মিয়া তালুকদার, বশির আহমেদ, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লায়েক মিয়া তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্মাদক গোলাম মুক্তাদির, আওয়ামী লীগ নেতা ফয়জুল হক, মুসলিম উদ্দীন, আব্দুল শহীদ, কয়েছ আহমদ, ছাতক উপজেলা যুবলীগ নেতা মুহাম্মদ নুর মিয়া, হীরক মিয়া তালুকদার, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা আতাউল সানি, রাব্বি তালুকদারসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়-জাউয়া বাজার এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে ও জনগণের জানমাল রক্ষায় সব উদ্যোগ নেওয়া হবে। তাছাড়া হেফাজতের নামে তা-ব সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনী পদক্ষেপের পাশাপাশি দেশপ্রেমিক জনতাকে নিয়ে তাদের বিশৃঙ্খলা প্রতিহত করা হবে।
এদিকে একই সময়ে আওয়ামী লীগের স্থানীয় আরেকটি বলয় প্রয়াত আওয়ামী লীগ নেতা আতাউর রহমানের বাড়িতে জরুরি সভায় বসে। সভায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ওই সভায় বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা মিফতাহুজ্জামান শিলু মাস্টার, আবদুশ শহিদ মাস্টার, প্রাক্তন চেয়ারম্যান নূরুল ইসলাম, প্রাক্তন চেয়ারম্যান আখলুছ মিয়া, আবদুল হক, চান মিয়া প্রমুখ। তারাও জাউয়া বাজার এলাকার হেফাজতের নামে তা-ব সৃষ্টি করা হলে তাদের প্রতিহত করা হবে বলে হুশিয়ারি দেন।
দুটি সভায় নেতৃবৃন্দ সিদ্ধান্ত নেন জাউয়াবাজারের ঐতিহ্যবাহী মাদরাসায় শান্তিপ্রিয় ইসলামের প্রচার ও প্রসারের স্বার্থে দীর্ঘদিন ধরে ধমপ্রাণ মানুষ সহযোগিতা করে আসছেন। তাই ধর্মপ্রাণ মানুষদের আবেগ ও শ্রদ্ধার প্রতি আস্থা রেখে যাতে হেফাজতের নামে রাজনৈতিক ও দেশবিরোধী কর্মকা-ে মাদরাসার কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করা না হয় তার প্রতি জোর দেওয়া হয়। জাউয়া বাজার মাদরাসার মোহতামিম মাওলানা আব্দুস সোবহানকে মাদরাসা শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে রাজনৈতিকভাবে আর যাতে ব্যবহার না করা হয় তার জন্য অনুরোধ জানান। শুক্রবার বাদ জুমআ নেতৃবৃন্দ মাদরাসার মোহতামিমের সঙ্গে দেখা করে এই অনুরোধ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!