1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

জল আছে যেখানে, মাছ চাষ সেখানে: মৎস্য অফিসের সাংবাদিক সম্মেলন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৯ জুলাই, ২০১৬, ২.২৩ পিএম
  • ৪৮১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
‘জল আছে যেখানে, মাছ চাষ সেখানে’ প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৬ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আগামী কাল বুধবার থেকে সারা দেশের মতো সুনামগঞ্জেও মৎস্যসপ্তাহ উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি তুলে ধরা হয়।
মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের জেলা প্রশাসন, মৎস্য অফিসের কর্মকর্তাবৃন্দসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা মৎস্য কর্মকর্তা সুলতান আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। মৎস্য সপ্তাহ উপলক্ষে অনুষ্টিত সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা জানান, প্রথম দিনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে জেলা মৎস্য কর্মকর্তা সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
এক প্রশ্নের জবাবে তিনি জানান, এ বছর হাওরাঞ্চলের ১১টি উপজেলায় সরকার ৫১ লাখ টাকার পোনা মাছ অবমুক্ত করবেন। যাতে মিঠা পানির মাছ বৃদ্ধি পায় এবং অত্র অঞ্চলের আমিষের চাহিদা পুরণ করে দেশের অন্যান্য স্থানের চাহিদা পুরণে কার্যকর পদক্ষেপ নেয়া সম্ভব হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, যেখানে পানি সেখানে মাছ, যেখানে জমি সেখানে চাষ” বাস্তবায়ন করা হলে দেশের একটি মানুষও না খেয়ে থাকবে না এবং সত্যিকার অর্থেই সোনার বাংলা বিশ ¦দরবারে পরিচিত পাবে। তাই জলশয়ে পোনা মাছ অবমুক্তকরণ বিষয়ে আরো সজাগ দৃষ্টি রাখতে হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!