1. haornews@gmail.com : admin :
বুধবার, ০৭ এপ্রিল ২০২১, ০৭:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিসোর্টকাণ্ডে মামলা : প্রধান আসামি মামুনুল হক মসজিদে নামাজের আগে পরে সভা-সমাবেশ নিষিদ্ধ হেফাজতের সমালোচনার অভিযোগে ছাত্রলীগ নেতা লাঞ্চিত: আ.লীগ নেতা বহিষ্কার ও আটক হেফাজত ইসলাম একটি উগ্র সাম্প্রদায়িক অপশক্তি : ওবায়দুল কাদের হেফাজতের ভাংচুরের ছবি পোস্ট করে ছাত্রলীগ নেতা লাঞ্চিত: ধর্মপাশায় দুই পুলিশ প্রত্যাহার হেফাজতের ভাংচুরের ছবি ফেইসবুকে পোস্ট করায় আ.লীগ সেক্রেটারির ছেলের নেতৃত্বে ঢাবি ছাত্রলীগ নেতাকে লাঞ্চিত শাল্লায় হিন্দুগ্রামে হেফাজত অনুসারীদের হামলা: দ্বায়িত্ব অবহেলায় ওসি সাসপেন্ড সুনামগঞ্জে ৮২০ পিস ইয়াবার চালানসহ মাদক ব্যসায়ী আটক করোনা : ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দেবে যুবলীগ এতিমখানা ছাড়া সব মাদরাসা বন্ধের নির্দেশ

মসজিদে নামাজের আগে পরে সভা-সমাবেশ নিষিদ্ধ

  • আপডেট টাইম :: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ৭.৩৩ পিএম
  • ৫ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশের সব মসজিদে জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজের আগে বা পরে সব ধরনের সভা-সমাবেশ না করার নির্দেশ দিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। আজ বুধবার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জুমা ও ওয়াক্তের নামাজ এবং অন্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে-পরে কোনো ধরনের সভা-সমাবেশ করা যাবে না। মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে তারাবিসহ অন্য নামাজ আদায় করতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে স্থানীয় প্রশাসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থা, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকার্তা এবং সংশ্লিষ্ট মসজিদ ও অন্য ধর্মীয় উপসানালয়ের পরিচালনা কমিটিকে নির্দেশনা বাস্তবায়ন করার অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অন্য ধর্মীয় উপাসনালয়েও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রার্থনা করতে হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ ও ধর্ম মন্ত্রণালয় থেকে ইতোপূর্বে জারি করা সব নির্দেশনা সবাইকে কঠোরভাবে মানতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এসব নির্দেশনা না মানা হলে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনীর সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!