1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

শাল্লায় হিন্দুগ্রামে হেফাজত অনুসারীদের হামলা: দ্বায়িত্ব অবহেলায় ওসি সাসপেন্ড

  • আপডেট টাইম :: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ৮.২৪ এএম
  • ২৯৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের শাল্লার হিন্দুগ্রাম নোয়াগাওয়ে হেফাজত অনুসারীদের হামলা, লুটপাট ও মন্দির ভাংচুরের ঘটনায় শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত এবং একই ঘটনায় দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে।
সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান মঙ্গলবার রাতে বিষয়টি স্বীকার করেছেন। পুলিশ হেডকোয়ার্টার্স থেকে তাদের বিরুদ্ধে প্রাথমিক তদন্তে এই হামলার ঘটনায় তাদের গাফিলতি প্রমাণ হওয়ায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি জানান, নোয়াগাও গ্রামে হামলার ঘটনায় শাল্লা থানার ওসি ও দিরাই থানার ওসির দায়িত্বে অবহেলার বিষয়টি প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। যার ফলে উর্ধতন কর্তৃপক্ষ এই ব্যবস্থা নিয়েছেন।
এদিকে এই হামলা ও লুটপাটের ঘটনায় পুলিশের উদাসীনতা দায়ি বলে শুরু থেকেই বলে আসছিলেন গ্রামবাসী। পুলিশকে আক্রমণের খবর দেওয়া হলেও যথাসময়ে ব্যবস্থা নেওয়া হয়নি বলে গ্রামবাসী বিভিন্ন প্রতিনিধি দলকে অবগত করেছিলেন।
উল্লেখ্য গত ১৬ মার্চ রাতে হেফাজত অনুসারীরা ফেইসবুকের একটি পোস্ট নিয়ে নোয়াগাও গাওয়ে হামলার চেষ্টা করে। এসময় পুলিশ অভিযুক্ত যুবক ঝুমন দাসকে আটক করে। পরদিন হেফাজত নেতাকর্মীরা ৭টি গ্রামের মসজিদের মাইকে ধর্ম অবমাননার অভিযোগ এনে নোয়াগাও গ্রামে হামলা ও লুটপাটে অংশ নেয়ং। তারা ৯১টি বাড়ি, ৭টি মন্দির ভাংচুর করে ও লুটপাট চালায়। এ ঘটনায় পরদিন পুলিশ বাদী হয়ে দুটি পৃথক মামলা দায়ের করে। বর্তমানে এই মামলায় ৩৫জন জেল হাজতে রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!