1. haornews@gmail.com : admin :
বৃহস্পতিবার, ০৮ এপ্রিল ২০২১, ১০:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ফেইসবুকে হেফাজতের সমালোচনা: সুনামগঞ্জে স্বেচ্ছাসেক লীগ সেক্রেটারিকে হত্যার হুমকি হাতকড়া পড়িয়ে ছাত্রলীগ নেতাকে হেনস্থা: ধর্মপাশা থানার ওসি প্রত্যাহার রিসোর্টকাণ্ডে মামলা : প্রধান আসামি মামুনুল হক মসজিদে নামাজের আগে পরে সভা-সমাবেশ নিষিদ্ধ হেফাজতের সমালোচনার অভিযোগে ছাত্রলীগ নেতা লাঞ্চিত: আ.লীগ নেতা বহিষ্কার ও আটক হেফাজত ইসলাম একটি উগ্র সাম্প্রদায়িক অপশক্তি : ওবায়দুল কাদের হেফাজতের ভাংচুরের ছবি পোস্ট করে ছাত্রলীগ নেতা লাঞ্চিত: ধর্মপাশায় দুই পুলিশ প্রত্যাহার হেফাজতের ভাংচুরের ছবি ফেইসবুকে পোস্ট করায় আ.লীগ সেক্রেটারির ছেলের নেতৃত্বে ঢাবি ছাত্রলীগ নেতাকে লাঞ্চিত শাল্লায় হিন্দুগ্রামে হেফাজত অনুসারীদের হামলা: দ্বায়িত্ব অবহেলায় ওসি সাসপেন্ড সুনামগঞ্জে ৮২০ পিস ইয়াবার চালানসহ মাদক ব্যসায়ী আটক

আজ পবিত্র শবে বরাত

  • আপডেট টাইম :: সোমবার, ২৯ মার্চ, ২০২১, ৫.৪২ পিএম
  • ৫ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
আজ ১৪ শাবান সোমবার দিবাগত রাত পবিত্র শবে বরাত। হিজরি সনের শাবান মাসের ১৪ তারিখ রাতটি মুসলিম উম্মাহ সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে। মহান আল্লাহ তাআলা এই মর্যাদাপূর্ণ রাতে বান্দাদের জন্য তার অশেষ রহমতের দরজা খুলে দেন, গুনাহ মাফ করে দেন ও বান্দার রিজিকের ফায়সালা করেন।

তাই ধর্মপ্রাণ মুসলমানরা রাত জেগে নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকির আসকারের মাধ্যমে পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় ইবাদত-বন্দেগিতে মগ্ন থাকবেন। করোনা মহামারি থেকে মুক্তির জন্য আল্লাহ রাব্বুল আলামীনের সাহায্য প্রার্থনা করবেন। অনেকে দান-খয়রাত করবেন।

পবিত্র শবে বরাত উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা বাণী দিয়েছেন। বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকেও শবে বরাত উপলক্ষে বাণী প্রদান করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন এ উপলক্ষে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে বাদ মাগরিব ওয়াজ মাহফিল এবং বাদ এশা দোয়া ও মোনাজাতের আয়োজন করেছে। ধর্মপ্রাণ মুসল্লিরা মহিমান্বিত এই রাতে অতীতের গুনাহের জন্য ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করবেন। অনেকে রাতভর ইবাদত করে ভোরে কবরস্থানে যাবেন। চিরনিদ্রায় শায়িত আপনজনদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করবেন।

এছাড়া যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পবিত্র শবে বরাত পালনের জন্য দেশব্যাপী মসজিদ, মাদ্রাসা, খানকা ও দরবার শরীফ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এ উপলক্ষে আলোচনা সভা, ওয়াজ মাহফিল, দোয়া ও মোনাজাতসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে।

ইবাদত-বন্দেগির পাশাপাশি সামাজিক রেওয়াজ হিসেবে বাড়ি বাড়ি হালুয়া, ফিরনি, রুটিসহ হরেক রকমের উপাদেয় খাবার তৈরি করা হবে। অনেকে এসব খাবার বিতরণ আত্মীয়স্বজন, প্রতিবেশী ও গরিব-দুঃখীর মধ্যে করবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!