1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

নেতাকর্মীদের প্রতীকি ফুল নিচ্ছেন বঙ্গবন্ধু, দিচ্ছেন অটোগ্রাফ!

  • আপডেট টাইম :: বুধবার, ১৭ মার্চ, ২০২১, ২.১৫ এএম
  • ২৭৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
‘সুনামগঞ্জে নেতাকর্মীদের হাত থেকে ফুল নিচ্ছেন বঙ্গবন্ধু! অটোগ্রাফও দিচ্ছেন! নৌকায় ছুটে চলছেন রাজনৈতিক কর্মসূচিতে!’ জীবদ্দশায় দেশ চষে বেড়ানো জাতির জনকের বিভিন্ন সময়ের দুর্লভ ছবি পিবিসি বোর্ডে প্রিন্ট করে মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জ জেলা শহরের বিভিন্ন স্থানে টাঙ্গিয়েছে জেলা আওয়ামী লীগ। ব্যতিক্রর্মী এই উদ্যোগের প্রশংসা করছেন সুধীজন। সেসব বিরল দৃশ্য দেখতে ভিড় করছেন সাধারণ মানুষজন।
সুনামগঞ্জ জেলা জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে সারাদেশেই ১৭ মার্চ মহান মুজিব জন্মশত বর্ষ উদযাপিত হবে। এই দিবসটিকে স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশাল সাইজের বিভিন্ন ভঙ্গিমার ছবি সম্বলিত বোর্ডসুনামগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্ট স্থাপন করা হয়েছে। সুনামগঞ্জ শহরের বিভিন্ন পয়েন্টে দেখা যাচ্ছে ব্যতিক্রমী এই ছবিগুলো। মুগ্ধ দৃষ্টিতে সেসব ছবি শ্রদ্ধাবনত হয়ে দেখছেন বিভিন্ন বয়সের সাধারণ মানুষজন।
একটি ছবিতে দেখা যাচ্ছে হাস্যোজ্জ্বল বঙ্গবন্ধু দাড়িয়ে আছেন। সেই ছবির সামনে তার চোখে চোখ রেখে ফুল দিচ্ছেন নেতাকর্মীরা। তিনিও সহাস্যে সেই ফুল গ্রহণ করছেন। আরেকটি দাড়ানো ছবিতে দেখা যাচ্ছে বঙ্গবন্ধুর কাছ থেকে অটোগ্রাফ নিচ্ছেন নেতাকর্মীরা। আরেকটি ছবিতে দেখা যাচ্ছে হোসেন শহিদ সোহরাওয়ার্দীসহ বঙ্গবন্ধু ছুটে চলছেন নৌকায়। পিছনে খোলা গায়ের মাঝি নৌকা বেয়ে চলছে। সামনের দিকে তাদের সহাস্য দৃষ্টি। পয়েন্টে দড়ানো বঙ্গবন্ধু, এমন ভঙ্গিমার ছবিতে সেলফিও তুলছেন অনেকে। এভাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীকে উদযাপনমুখর করতে এমন উদ্যোগ নিয়েছে জেলা আওয়ামী লীগ।
মঙ্গলবার বিকেলে হাছননগরে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ের সামনে নাইম নামের এক শিশুকে দেখা গেল বঙ্গবন্ধুর হাতে ফুল তুলে দিচ্ছে। বঙ্গবন্ধুও যেন আদরের সঙ্গে দৃষ্টিবিনিময় করে শিশুর ছবিটি নিচ্ছেন। এভাবে বিভিন্ন পয়েন্টেই বিভিন্ন বয়সী মানুদের বঙ্গবন্ধুকে প্রতীকি ফুলেল শুভেচ্ছা জানিয়ে অটোগ্রাফ নিচ্ছেন।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যরিস্টার এম. এনামুল কবির ইমন বলেন, আমাদের একটি প্রজন্ম বঙ্গবন্ধু ও তার পরিবারের বিরুদ্ধে বিষোদগার শুনে বড় হয়েছি। দেশ ও মুক্তিযুদ্ধবিরোধী শক্তি এই অপপ্রচার চালিয়েছে জাতির জনক ও তার পরিবারকে নির্মমভাবে হত্যার পর। কিন্তু ইতিহাসকে চাপা দিয়ে রাখা যায়নি। প্রতিনিয়ত দেশে বিদেশে বঙ্গবন্ধুর উজ্জ্বল ভাবমূর্তি দেখা যাচ্ছে। আমাদের প্রজন্মও এখন সত্যটা জানছে। জনকের জন্মশত বার্ষিকী স্মরণ করে রাখতে ও নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে আমরা নানা উদ্যোগ নিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!