1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরের ক্ষতিগ্রস্ত কৃষককে সহায়তা দিতে শাল্লা আসবেন কাল

  • আপডেট টাইম :: শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, ২.১৯ পিএম
  • ১৬১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
হাওরের ফসলহারা কৃষককে সহায়তা দিতে আগামী কাল রোববার সকালে সুনামগঞ্জে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুনামগঞ্জের দুর্গম উপজেলার শাল্লা শাহেদ আলী উচ্চ বিদ্যালয় মাঠে তিনি রবিবার সকাল ১০ টায় অবতরণ করবেন। প্রধানমন্ত্রী হাওরের ফসলহারা ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের হাতে ৩০ কেজি চাল ও ৫ শ টাকা প্রদান করবেন। এই সহায়তা তিন মাস পাবে দেড় লাখ কৃষক পরিবার।
পরে প্রধানমন্ত্রী প্রশাসন, সুধীজনের সঙ্গে মতবিনিময় করবেন। তাছাড়া স্থানীয় আওয়ামী লীগ প্রধানমন্ত্রীর কাছে বিভিন্ন দাবি দাওয়া নিয়ে একটি স্মারকলিপি দেবে বলে জানা গেছে। শুক্রবার শাল্লা উপজেলা আওয়ামী লীগ এ বিষয়ে বৈঠক করে এই দাবি জানানোর সিদ্ধান্ত নিয়েছে।
উল্লেখ্য এর আগে ২০১০ সালের ১০ নভেম্বর মাসে সুনামগঞ্জের তাহিরপুরে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ করতে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন তিনি সুনামগঞ্জসহ ৫টি হাওর জেলার ৩ লক্ষ ২২ হাজার কৃষকদের মধ্যে কৃষি উপকরন বিরতরণ কার্যক্রম উদ্বোধন করেন। শাল্লা উপজেলায় একই মাঠে ২০০১ সালে জাতীয় নির্বাচনের আগে জনসভায় এসেছিলেন তিনি। ওই সভায় তিনি সুনামগঞ্জে হাওর উন্নয়ন বোর্ডের সদর দফতর নির্মাণের ঘোষণা দিয়েছিলেন।
সুনামগঞ্জ-২ আসনের সাংসদ ড. জয়া সেনগুপ্তা বলেন, দিরাই-শাল্লা উপজেলা আওয়ামী লীগ সভা করে মাননীয় প্রধানমন্ত্রীকে দাবি-দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। এতে হাওর উন্নয়ন বোর্ডের সদর দফতরসহ হাওরের উন্নয়ন বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!