1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১২ মে ২০২১, ০২:০৯ অপরাহ্ন

সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শনে ৩০ এপ্রিল আসছেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭, ২.১৮ পিএম
  • ৭৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
গত ১৭ এপ্রিল ও ১৮ এপ্রিল হেলিকপ্টারে লোফ্øাইং করে সুনামগঞ্জে ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এখন আগামী ৩০ এপ্রিল সুনামগঞ্জের দুর্গত হাওরবাসীকে দেখতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে বিশেষ সহায়তা প্রদান করবেন। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জরুরি সভায় এই তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
এর আগে প্রধানমন্ত্রীর সফর প্রসঙ্গে তার প্রেসসচিব ইহসানুল করিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত জরুরি সভায় জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, দুর্গত হাওরবাসীকে কাছে থেকে দেখতেই সুনামগঞ্জে আসার সিদ্ধান্ত নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। তার সফর নির্বিগ্ন করতে আজ আমরা এই জরুরি সভায় বসেছি। মন্ত্রণালয় থেকে মাননীয় প্রধানমন্ত্রীর সুনামগঞ্জ সফরের কথা আজ আমাদের বলা হলেও বিস্তারিত কর্মসূচি আসেনি। আশা করি শিগ্রই প্রোগ্রাম সূচি পেয়ে যাব। তবে তার সফরকে কেন্দ্র করে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করার উদ্যোগ নিয়েছি।
বৈঠক সূত্রে জানা গেছে প্রধানমন্ত্রী হাওর উপজেলা বিশ্বম্ভরপুর বা দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজার উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় মিলিত হবেন। মাঠে তিনি ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন সহায়তা প্রদান করবেন। বৈঠক সূত্রে আরো জানানো হয়, প্রধানমন্ত্রী হাওরবাসীর ফসলহানীর ঘটনায় নিজেই উদ্বিগ্ন। তিনি হাওরবাসীকে খাদ্য সহায়তাসহ সবধরনের সহায়তা দিতে প্রস্তু রয়েছেন।
ফসলহারা কৃষকদের প্রতি সংহতি জানিয়ে সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানাচ্ছে স্থানীয় পেশাজীবি সংগঠন। হাওর বাচাও সুনামগঞ্জ বাচাও আন্দোলন, জেলা আইনজীবি সমিতিসহ নানা সংগঠন প্রধানমন্ত্রী বরাবরে এই দাবি জানিয়েছে।
উল্লেখ্য প্রধানমন্ত্রী এর আগে সরকারি কর্মকর্তাদের ফসলহারা দুর্দশাগ্রস্ত কৃষকদের সরকারি ত্রাণসহায়তাসহ অন্যান্য বিষয়ে সাংবাদিকদের নিয়মিত তথ্য দানের নির্দেশনা দেন কর্মকর্তাদের। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়াকেও ক্ষতিগ্রস্ত হাওরবাসীর পক্ষে দাড়ানোর নির্দেশনা দেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!