1. haornews@gmail.com : admin :
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০২:৫৮ পূর্বাহ্ন

আগামীকাল কমরেড তাজুল ইসলামের মৃত্যুবার্ষিকী

  • আপডেট টাইম :: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১, ৪.১৬ পিএম
  • ১১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
শহীদ কমরেড তাজুল ইসলামের ৩৭তম মৃত্যুবার্ষিকী আগামীকাল সোমবার। স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলনে তাজুল ইসলাম এই দিন শহীদ হন। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি এ দিনটি তাজুল দিবস হিসেবে পালন করে ।
১৯৮৪ সালের এই দিনে এরশাদ সামরিক স্বৈরশাসনের বিরুদ্ধে এবং শ্রমিক-কর্মচারীদের ৫ দফা দাবিতে ১৫ দল, ৭ দল ও ১১টি শ্রমিক ফেডারেশনের ঐক্যবদ্ধ গণআন্দোলনের মুখে তৎকালিন সরকারের লেলিয়ে দেয়া গু-াবাহিনীর হাতে তাজুল শহীদ হন। তিনি ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)-র আদমজী শাখার সম্পাদক এবং ‘আদমজী মজদুর ট্রেড ইউনিয়নে’র নেতা।
দিবসটি পালন উপলক্ষে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি ঘোষনা করেছে দলটি। আগামীকাল সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সিপিবি‘র কেন্দ্রীয় কার্যালয় মুক্তিভবনের সামনে (২ কমরেড মণি সিংহ সড়ক, পুরানা পল্টন, ঢাকা) নির্মিত অস্থায়ী শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচিতে অংশ নিয়ে বিভিন্ন দল, সংগঠন ও ব্যক্তিবর্গ শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম আজএক বিবৃতিতে শহীদ তাজুলের বিপ্লবী স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন,শহীদ তাজুলের বিপ্লবী জীবন থেকে শিক্ষা নিয়ে তরুণ প্রজন্মকে আত্মত্যাগ ও একনিষ্ঠতা দিয়ে বিপ্লবী আন্দোলন অগ্রসর করে নিতে হবে।
নেতৃবৃন্দ শহীদ তাজুল দিবসে গণতন্ত্র প্রতিষ্ঠা, শোষণমুক্তি ও সমাজপ্রগতির লড়াইকে অগ্রসর করার শপথ নিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!