1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

দেশজুড়ে সাইবার হামলার শঙ্কা

  • আপডেট টাইম :: বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১, ১১.৪৮ এএম
  • ১৪১ বার পড়া হয়েছে
Haker looking for backdoors and exploiting vulnerability to steal identity. Cyber crime.

হাওর ডেস্ক ::
বাংলাদেশ ব্যাংকসহ দেশের বিভিন্ন আর্থিক ও সরকারি প্রতিষ্ঠানে সাইবার হামলার শঙ্কায় প্রতিষ্ঠানগুলোকে সতর্ক থাকতে বলা হয়েছে। সরকারের কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সিআইআরটি) থেকে এ সতর্ক বার্তা দেওয়া হয়। গতকাল মঙ্গলবার রাতে সিআইআরটি তাদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এই সতর্কতার কথা জানায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ পুলিশ, করোনা-বিডি, ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও বিকাশসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সাইবার হামলার মুখে পড়ার তথ্য এসেছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘ক্যাসাব্লাংকা’ নামের একটি হ্যাকার গ্রুপ এই হামলা চালিয়েছিল। গত ১৫ ফেব্রুয়ারি হামলার ঘটনা ঘটে।
হ্যাকাররা সরকারের করোনাভাইরাস সংক্রান্ত ওয়েবসাইটের আদলে ভুয়া ওয়েব পোর্টাল তৈরি করে মানুষকে টিকার বিষয়ে বিভ্রান্ত করতে পারে বলেও সতর্ক করা হয়েছে। সিআইআরটি সাইবার হামলার শিকার হওয়া প্রতিষ্ঠানগুলোকে সকল কর্মী, গ্রাহক ও ভোক্তাদের সচেতনতাসহ সাইবার নিরাপত্তার বিষয়ে সতর্ক থাকতে বলেছে।
পাশাপাশি সন্দেহজনক বিষয় (https://www.cirt.gov.bd/incident-reporting) এই ঠিকানায় জানাতে অনুরোধ করেছে। এর আগে গত নভেম্বরে বাংলাদেশের ব্যাংকগুলোতে সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা জারি করেছিল সরকার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!