1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

শেখ হাসিনার উপহার পাকা দালানঘর পেয়ে খুশি সুনামগঞ্জের ৪০৭ হতদরিদ্র পরিবার

  • আপডেট টাইম :: শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ৭.৩৮ পিএম
  • ৩২১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
মো. আলা উদ্দিন (৭০)। সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামে বাড়ি। এই হতদরিদ্র ভিটেমাটিহীন দিনমজুর বৃদ্ধের নিজে নিজে দাঁড়ানোর শক্তি নেই। অন্যের হাত ধরে, না হয় লাঠিতে ভর দিয়ে কয়েক কদম চলতে পারেন তিনি। ২৩ জানুয়ারি শীতসকালে মহান মুজিববর্ষ উপলক্ষে শেখ হাসিনার উপহার জমিসহ পাকা দালানঘরের দলিল নিতে আসেন। সুনামগঞ্জ সদর উপজেলা প্রশাসন তার হাতে মুজিব শতবর্ষের এই উপহার তুলে দেন। শেখ হাসিনার ছবির সঙ্গে ঘরের ছবি সম্বলিত ফোল্ডারে দলিল ও নামজারির কাগজের ফোল্ডারটি সযতেœ বুকের সঙ্গে মিশিয়ে টিভি স্ক্রীনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছিলেন। এই জীবনে পাকা ঘরে বসবাস করবেন এই স্বপ্ন ছিলনা তার। তাই ঘরের কাগজ ও চাবি পেয়ে খুবই উৎফুল্ল ছিলেন হতদরিদ্র আলা উদ্দিন। তার মতো সবাই পাকা ঘর পেয়ে শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়েছেন।
শনিবার সকালে সুনামগঞ্জ সদর উপজেলার ৫০টি ঘরসহ জেলায় ৪০৭টি পরিবারকে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্প থেকে পাকা দালানঘর প্রদান করা হয়। প্রতিটি উপজেলায়ই এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সুবিধাভোগীরা এসে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ঘরের চাবি ও দলিল নিতে এসে সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের সত্তরোর্ধ দিনমজুর বিধবা নারী নূরজাহান বেগম আবেগাপ্লুত হয়ে পড়েন। ‘তিনি বলেন, আমি মাইনসের বাড়িত থাকতাম। আইজ শেখ হাসিনা আমারে ঘর দিছে। আমি আমার অচল (প্রতিবন্ধী) ছেলে নিয়ে এখন থাকতাম পারমু। আর মাইনসের বাড়ির থাকা লাগলতনা’। এভাবেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে সুনামগঞ্জের ভূমি ও গৃহহীন ৩ হাজার ৯০৮ জন মুজিব বর্ষে শেখ হাসিনার উপহার পাবে। এরমধ্যে ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে ৪০৭টি পরিবারকে ঘর সনদসহ বুঝিয়ে দেওয়া হয়েছে। ২ শতক জমিতে ২ কক্ষের ঘর, বারান্দা ও রান্নাঘর রয়েছে। রয়েছে বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির ব্যবস্থা। আগামী ঘরগুলো মার্চ মাসেই সুবিধাভোগীদের হাতে সমঝে দেওয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা।
সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা বলেন, ১ লাখ ৭১ টাকা বাজাটের মধ্যে ঘর নির্মাণ খুবই কঠিন। তারপরও আমরা সবাই মিলে প্রকৃত সুবিধাভোগীদের খুজে বের করে এই কাজ বাস্তবায়ন করছি। আজ মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিছু ঘর হস্থান্তর করেছেন। বাকিগুলোও আমরা দ্রুত কাজ শেষ করে দরিদ্র সুবিধাভোগী মানুষের হাতে তুলে দেব।
সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদ হলরুম মিলনায়তনে এ উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপলের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহারা রুমার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. ফজলুল হক।
অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, প্রফেসর পরিমল কান্তি দে, বীর মুক্তিযোদ্ধা হাজি নূরুল মোমেন, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজি আবুল কালাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. এডভোকেট আবুল হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!