1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নিজামউদ্দিন লস্কর ময়নার দাফন

  • আপডেট টাইম :: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ৪.৩৮ পিএম
  • ১৮০ বার পড়া হয়েছে

রাষ্ট্রীয় মর্যাদায় লেখক, অনুবাদক, নাট্যকার, বীর মুক্তিযোদ্ধা নিজামউদ্দিন লস্কর ময়নার দাফন সম্পন্ন হয়েছে।

আজ সোমবার (১৮ জানুয়ারি) বাদ জোহর সিলেট নগরের দরগায়ে হযরত শাহজালাল (রহ.) এর দরগা মসজিদে নামাজে জানাজা শেষে দরগাহ কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে, সোমবার সকালে করোনা মহামারির সীমাবদ্ধতার মধ্যেও সকাল থেকে শহীদ মিনার প্রাঙ্গনে প্রিয় ‘ময়না ভাই’ নিজামউদ্দিন লস্করকে শেষবারের মতো একনজর দেখতে, শ্রদ্ধা জানাতে বিভিন্ন শ্রেণীপেশার ও সংগঠনের কয়েক’শ মানুষ জড়ো হন।

দুপুর ১২টা থেকে শ্রদ্ধা নিবেদন শুরু হয়। সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে এই লেখক, অনুবাদক, নাট্যকার, বীর মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধা জানান মেয়র আরিফুল হক চৌধুরী। এরপর মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ড, বাংলাদেশের ওয়ার্কার্স পাটি, জেলা শিল্পকলা একাডেমী সিলেট, জেলা পরিষদ সিলেট, সিলেট জেলা আওয়ামী লীগ, সিলেট মহানগর আওয়ামী লীগ, বাংলাদেশ জাসদ সিলেট জেলা, সিলেট প্রেসক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট, সম্মিলিত নাট্য পরিষদ সিলেট, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট স্টেশন ক্লাব, উদিচি সিলেট, ইলেক্ট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা), বাংলাদেশ যুব ইউনিয়ন, পাঠচক্র ফোরম জেলা বাসদ (মার্কসবাদী), সিলেট ফটোগ্রাফিক সোসাইটি, দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম, কথাকলি সিলেট, নৃত্যশৈলী সিলেট, নাট্যায়ন সিলেট, মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশন, থিয়েটার সিলেট, ইনোভেটর, আনন্দলোক, কথাকলি সিলেট, নাট্যায়ন, নৃত্যশৈলী, বাংলাদেশ বেতার, বাংলাদেশ আবৃত্তি সংসদ, সুরমা থিয়েটার, সম্মিলিত নাট্য পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহ আনা হলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

গত ৮ জানুয়ারি শুক্রবার ব্রেনস্ট্রোক করেন বীর মুক্তিযোদ্ধা নিজামউদ্দিন লস্কর। এদিন রাত নয়টার দিকে তাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে তিনি লাইফসাপোর্টে ছিলেন। প্রায় এক সপ্তাহ সেখানে চিকিৎসাধীন থাকার পর গত বৃহস্পতিবার দুপুর একটার দিকে লাইফসাপোর্ট খুলে তাঁকে বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন। এরপর গত শুক্রবার তাকে নগরের পাঠানটুলাস্থ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি আজ রাত নয়টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!