1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান

জেএসসির সার্টিফিকেট মিলবে অনলাইন রেজিস্ট্রেশনে

  • আপডেট টাইম :: সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ৪.১১ পিএম
  • ১৪৫ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
করোনার জেরে এবার জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা না নিয়ে স্বয়ংক্রিয় বা অটো পাশ করিয়ে দেওয়া হয়েছে। অটো পাস হলেও শিক্ষার্থীদের অন্যান্য বছরের মতো সার্টিফিকেট দেওয়া হবে। তবে নম্বরপত্র (মার্কশিট) দেওয়া হবে না। গতকাল রোববার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালে সরাসরি পরীক্ষা না নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের মূল্যায়নের মাধ্যমে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণ করা হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের সার্টিফিকেট দেওয়ার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে শিক্ষা বোর্ড।
অনলাইনে বিজ্ঞপ্তি ও খরচের বিষয়ে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সার্টিফিকেট পেতে শিক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণ করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে কোনো টাকা নেওয়া যাবে না। তবে অনলাইনে যারা এ ফর্ম পূরণ করবে না, তাদের সার্টিফিকেট দেওয়া হবে না।
এতে আরও বলা হয়েছে, সম্ভাব্য শিক্ষার্থীদের তালিকা আগামী ২১ জানুয়ারি ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এরপর স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানকে তার ইআইএন এবং পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করে আগামী ২৩ থেকে ৩১ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের ইএফএফ (ইলেকট্রনিক ফরম পূরণ) করতে হবে।
এ ক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠানকে শিক্ষার্থী বাছাইয়ের ক্ষেত্রে বেশ কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে, যা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। সব প্রতিষ্ঠানকে এই পদ্ধতি অনুসরণ করতে নির্দেশ দিয়েছে শিক্ষাবোর্ড।
ওই বিজ্ঞপ্তিতে জোর দিয়ে বলা হয়েছে, ইলেকট্রনিক ফরম পূরণ করতে শিক্ষাবোর্ডকে কোনো ফি দিতে হবে না। তাই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এ সংক্রান্ত কোনো টাকা দাবি করলে স্থানীয় প্রশাসনকে জানাতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!