1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

জলমহাল দখল নিয়ে এবার দক্ষিণ সুনামগঞ্জে খুনোখুনি, আটক ১০

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১, ৮.২৬ পিএম
  • ২১৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
এক সপ্তাহের ব্যবধানে সুনামগঞ্জে আবারও জলমহাল দখল নিয়ে খুনের ঘটনা ঘটেছে। এর জের ধরে মাথায় ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই খুন হয়েছেন জয়নুদ্দিন নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী। আহত হয়েছেন অন্তত ২০ জন। বৃহষ্পতিবার সকাল সোয়া আটটায় দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাক ইউনিয়নের তেরহাল গ্রামে এ নৃশংস খুনের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ১০জনকে আটক করেছে। উল্লেখ্য এর আগে গত ৭ জানুয়ারি ধর্মপাশা উপজেলার সুনই জলমহাল দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে শ্যামাচরণ বর্মণ নামের এক মৎস্যজীবী নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছিলেন। এ ঘটনায় আজ ধর্মপাশা আাদলতে স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতন, তার ভাই উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকনসহ ৬৩জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে তেরহাল হাওরের দামাইল জলমহাল নিয়ে আদর্শ সমবায় সমিতি ও তেরহাল মৎস্যজীবী সমিতির লোকদের মধ্যে দ্বন্ধ চলছিল। এ নিয়ে হাঙ্গামার পাশাপাশি শালিস বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। জলমহালটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে তিন বছরের জন্য ইজারা এনে ভোগদখল করছিল তেরহাল আদর্শ সমবায় সমিতি। কিন্তু একই গ্রামের তেরহাল মৎস্যজীবী সমিতির লোকজন ইজারা না পেয়ে বিরোধে জড়ায়। তারা বিভাগীয় কমিশনার ও ভূমি আপিল বোর্ডে অভিযোগ দায়ের করে। এ নিয়ে এলাকায়ও প্রায় দুই মাস আগে শালিস বৈঠক হয়। বৈঠকে লিখিতভাবে পঞ্চায়েতনামা মেনে নিয়ে সরে যায় তেরহাল মৎস্যজীবী সমিতি। বৃহষ্পতিবার ভোররাতে তেরহাল মৎস্যজীবী সমিতির সভাপতি আলতাব আলী ও সাধারণ সম্পাদক আব্দুস সালামের লোকজন দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে আদর্শ সমবায় সমিতির সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক রাসেল আহমদের জলমহাল আহরণে নির্মিত খলাঘরে আক্রমণ করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। আহতদের মধ্যে নিহতের ছেলে ইকবাল হোসেন, মিজানুর রহমানসহ মোশারফ মিয়া, লিটন মিয়া, নাজির আহমদ, জুয়েল মিয়াসহ বেশ কয়েকজন আহত হন। আহতদের সকালে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে ভোররাতে এই সংঘর্ষের জের ধরে সকাল থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। সকালে জলমহালের ইজারাদার মৎস্যজীবী সংগঠন আদর্শ সমবায় সমিতির সদস্য ইকবাল হোসেনের বাবা জয়নুদ্দিন নোয়াখালি বাজারে ব্যবসাপ্রতিষ্ঠান খোলার জন্য আসছিলেন। এসময় পথে তাকে একা পেয়ে আব্দুস সোবান, আব্দুস সালাম, হেলন মিয়া, আলতাব আলী, ফরিদ মিয়াসহ কিছু লোকজন ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। ঘটনাস্থলেই মারা যান তিনি। খবর পেয়ে নিহতের স্বজনরাও সংঘর্ষে জড়ান। তখন পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে ১০ জনকে আটক করে নিহতের লাশ ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করে।
নিহতের ফুফাতো ভাই জাকির মিয়া বলেন, আমার ভাতিজা বিলের ইজারাপ্রাপ্ত সংগঠনের সদস্য। রাতে তার উপর হামলা হয়েছিল। সকালে তার বাবা বাজারে আসার পথে রামদা দিয়ে কুপিয়ে আহত করেছে আলতাব আলী ও সালামের লোকজন। আমরা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।
এদিকে আলতাব আলী ও আব্দুস সালামের মোবাইল ফোনে যোগাযোগ করলেও তারা কেউ ফোন রিসিভ করেননি।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি কাজী মোক্তাদীর হোসেন বলেন, জলমহাল দখলের বিরোধের জের ধরে একজন খুন হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন। নিহতের মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন ১০জনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!