1. haornews@gmail.com : admin :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরুর মৃত্যুতে পরিকল্পনামন্ত্রীর শোক বীর মুক্তিযোদ্ধা খসরুর মৃত্যু: দুপুরে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন মুক্তিযোদ্ধা বজলুল মজিদ খসরুর মৃত্যুতে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের শোক বিশ্বম্ভরপুরে অবৈধভাবে বালু নিতে বাধা দেওয়ায় চেয়ারম্যান রনজিতকে হত্যা চেষ্টার অভিযোগ লক্ষণশ্রীতে আ.লীগের বহিষ্কৃত নেতার নির্বাচনী প্রচারণা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া চিরবিদায় খসরু ভাই… সুনামগঞ্জের বীর মুক্তিযোদ্ধা ও লেখক বজলুল মজিদ চৌধুরী খসরু আর নেই সৈয়দ আবুল মকসুদ আর নেই ছাতকে ইউএনওকে লাঞ্চিতকারী সাবেক ইউপি চেয়ারম্যান সাহেল কারাগারে পদ্মা সেতু এখন তরুণ প্রজন্মের স্বপ্নের প্রকল্প : পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

জলমহাল দখল নিয়ে এবার দক্ষিণ সুনামগঞ্জে খুনোখুনি, আটক ১০

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১, ৮.২৬ পিএম
  • ১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
এক সপ্তাহের ব্যবধানে সুনামগঞ্জে আবারও জলমহাল দখল নিয়ে খুনের ঘটনা ঘটেছে। এর জের ধরে মাথায় ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই খুন হয়েছেন জয়নুদ্দিন নামের এক ক্ষুদ্র ব্যবসায়ী। আহত হয়েছেন অন্তত ২০ জন। বৃহষ্পতিবার সকাল সোয়া আটটায় দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাক ইউনিয়নের তেরহাল গ্রামে এ নৃশংস খুনের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ১০জনকে আটক করেছে। উল্লেখ্য এর আগে গত ৭ জানুয়ারি ধর্মপাশা উপজেলার সুনই জলমহাল দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে শ্যামাচরণ বর্মণ নামের এক মৎস্যজীবী নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছিলেন। এ ঘটনায় আজ ধর্মপাশা আাদলতে স্থানীয় এমপি মোয়াজ্জেম হোসেন রতন, তার ভাই উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকনসহ ৬৩জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে তেরহাল হাওরের দামাইল জলমহাল নিয়ে আদর্শ সমবায় সমিতি ও তেরহাল মৎস্যজীবী সমিতির লোকদের মধ্যে দ্বন্ধ চলছিল। এ নিয়ে হাঙ্গামার পাশাপাশি শালিস বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। জলমহালটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে তিন বছরের জন্য ইজারা এনে ভোগদখল করছিল তেরহাল আদর্শ সমবায় সমিতি। কিন্তু একই গ্রামের তেরহাল মৎস্যজীবী সমিতির লোকজন ইজারা না পেয়ে বিরোধে জড়ায়। তারা বিভাগীয় কমিশনার ও ভূমি আপিল বোর্ডে অভিযোগ দায়ের করে। এ নিয়ে এলাকায়ও প্রায় দুই মাস আগে শালিস বৈঠক হয়। বৈঠকে লিখিতভাবে পঞ্চায়েতনামা মেনে নিয়ে সরে যায় তেরহাল মৎস্যজীবী সমিতি। বৃহষ্পতিবার ভোররাতে তেরহাল মৎস্যজীবী সমিতির সভাপতি আলতাব আলী ও সাধারণ সম্পাদক আব্দুস সালামের লোকজন দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে আদর্শ সমবায় সমিতির সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক রাসেল আহমদের জলমহাল আহরণে নির্মিত খলাঘরে আক্রমণ করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। আহতদের মধ্যে নিহতের ছেলে ইকবাল হোসেন, মিজানুর রহমানসহ মোশারফ মিয়া, লিটন মিয়া, নাজির আহমদ, জুয়েল মিয়াসহ বেশ কয়েকজন আহত হন। আহতদের সকালে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে ভোররাতে এই সংঘর্ষের জের ধরে সকাল থেকেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। সকালে জলমহালের ইজারাদার মৎস্যজীবী সংগঠন আদর্শ সমবায় সমিতির সদস্য ইকবাল হোসেনের বাবা জয়নুদ্দিন নোয়াখালি বাজারে ব্যবসাপ্রতিষ্ঠান খোলার জন্য আসছিলেন। এসময় পথে তাকে একা পেয়ে আব্দুস সোবান, আব্দুস সালাম, হেলন মিয়া, আলতাব আলী, ফরিদ মিয়াসহ কিছু লোকজন ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। ঘটনাস্থলেই মারা যান তিনি। খবর পেয়ে নিহতের স্বজনরাও সংঘর্ষে জড়ান। তখন পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে ১০ জনকে আটক করে নিহতের লাশ ময়না তদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করে।
নিহতের ফুফাতো ভাই জাকির মিয়া বলেন, আমার ভাতিজা বিলের ইজারাপ্রাপ্ত সংগঠনের সদস্য। রাতে তার উপর হামলা হয়েছিল। সকালে তার বাবা বাজারে আসার পথে রামদা দিয়ে কুপিয়ে আহত করেছে আলতাব আলী ও সালামের লোকজন। আমরা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।
এদিকে আলতাব আলী ও আব্দুস সালামের মোবাইল ফোনে যোগাযোগ করলেও তারা কেউ ফোন রিসিভ করেননি।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি কাজী মোক্তাদীর হোসেন বলেন, জলমহাল দখলের বিরোধের জের ধরে একজন খুন হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন। নিহতের মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন ১০জনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!