1. haornews@gmail.com : admin :
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:৪৯ অপরাহ্ন

দিরাই পৌর নির্বাচন: নৌকার বৈঠা ওঠলো মেয়র প্রার্থী বিশ্বজিতের হাতে

  • আপডেট টাইম :: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ৮.১২ পিএম
  • ৩৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
বহু জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দিরাই পৌরসভায় মেয়র পদে আসন্ন পৌর নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনবারের কাউন্সিলর ও যুবলীগ নেতা বিশ্বজিৎ রায়। দলীয় মনোনয়ন প্রাপ্তিতে তার সমর্থকরা উল্লসিত। তবে বর্তমান মেয়র মোশারফ মিয়ার সমর্থকরা হতাশ হয়েছেন। আরো যারা মনোনয়ন প্রত্যাশী ছিলেন তারাও হতাশ।
জানা গেছে আজ শনিবার ২৮ নভেম্বর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে আসন্ন পৌরসভার নির্বাচনে ২৫জন মেয়র পদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। দলীয় সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে দলীয় প্রার্থীদের নাম প্রকাশ করা হয়।
জানা গেছে দিরাইয়ে মনোনয়ন দৌড়ে এগিয়েছিলেন তিনবারের কাউন্সিলর ও যুবলীগ নেতা বিশ্বজিৎ রায়। তিনি সবাইকে টেক্কা দিয়ে অবশেষে দিরাই পৌরসভার মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে অনুষ্ঠিত দিরাই পৌরসভা নির্বাচন।
১৯৯৯ সালে ভাটির হাওরের জনপদ দিরাই উপজেলা সদরকে পৌরসভায় উন্নীত করা হয়। উপজেলা সদরের ১৭ টি গ্রাম নিয়ে পৌরসভা গঠিত হয়। বর্তমানে ৯টি ওর্য়াডের দিরাই পৌরসভায় লোকসংখ্যা ৩২ হাজার ১৫৪ জন। ৬.৫ বর্গ মিটার আয়তনের এ পৌরসভায় বর্তমান ভোটার ২১ হাজার ৩৭৯ জন । এর মধ্যে পুরুষ ১০ হাজার ৫৫২ জন ও নারী ভোটার ১০ হাজার ৮২৭ জন। ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে বিজয়ী হন বর্তমান মেয়র মোশাররফ মিয়া। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির দলীয় প্রার্থী মঈন উদ্দিন চৌধুরী মাসুক। এবার দিরাই পৌরসভার নির্বাচন আগামী ২৮ ডিসেম্বর। মনোনয়ন দাখিলের শেষ দিন ১ ডিসেম্বর।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!